পাবনা

আটঘরিয়ায় শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উদযাপিত

  মাসুদ রানা, আটঘরিয়া (পাবনা) : ৬ সেপ্টেম্বর ২০২৩ , ৫:৪৩:৩৯

পাবনার আটঘরিয়ায় শ্রী কৃষ্ণের শুভ  জন্মাষ্টমী উদযাপন করা হয়েছে।

এ উপলক্ষে বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ আটঘরিয়া উপজেলা শাখা ও জাতীয় পুজা উদযাপন পরিষদ আটঘরিয়া উপজেলা শাখার আয়োজনে বুধবার (৬ সেপ্টেম্বর) সকাল দশটায় আটঘরিয়া কেন্দ্রীয় মাতৃমন্দির প্রাঙ্গণে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা পুজা উদযাপন কমিটির সভাপতি ও কাউন্সিলর নিরোদ কর্মকার নিরুর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আটঘরিয়া পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম রতন।

বিশেষ অতিথি বক্তব্য রাখেন আটঘরিয়া থানার অফিসার ইনচার্জ ওসি আনোয়ার হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আবু হামিদ মোহাম্মদ মোহাঈম্মিনুল হোসেন চঞ্চল।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা পুজা উদযাপন কমিটির সদস্য নিখিল কুমার সাহা, উত্তরচক কেন্দ্রীয় কালি মন্দিরের সভাপতি বঙ্গবন্ধু কৃষি পদক প্রাপ্ত কৃষক শ্রী বিপ্লব কুমার সেন, উপজেলা পুজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক নরেশ চন্দ্র সরকার, আদিবাসী নেতা গৌর চন্দ্র। আলোচনা শেষে মন্দির প্রাঙ্গন থেকে একটি বিশাল শোভকযাত্রা বের হয়ে আটঘরিয়া বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ উত্তরচক কেন্দ্রীয় কালি মন্দির পর্যন্ত শোভাযাত্রা বের করা হয়।

এর আগে আটঘরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: নাহারুল ইসলাম ফিতা কেটে বর্ণাঢ্য শোভাযাত্রার উদ্বোধন করেন।

অপরদিকে জাতীয় আদিবাসী পরিষদ আটঘরিয়া উপজেলা শাখার আয়োজনে সাংগঠনিক সম্পাদক লতা রানির নেতৃত্বে শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উৎসব উপলক্ষে খিদিরপুর বাজারে এক শোভাযাত্রা বের করা হয়।

এসময় খিদিরপুর দক্ষিণপাড়া দূর্গা মন্দির থেকে একটি শোভাযাত্রা বের হয়ে খিদিরপুর বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দূর্গা মন্দির প্রাঙ্গণে এসে শেষ হয়।

এসময় উপস্থিত ছিলেন জাতীয় আদিবাসী পরিষদ পাবনা জেলা শাখার সিনিয়র সহসভাপতি অজিত কুমার বানিয়ার্স, জাতীয় আদিবাসী পরিষদ আটঘরিয়া উপজেলা শাখার সভাপতি শ্রী নিখিল চন্দ্র বাগদি,

আদিবাসী নেতা তাপস বানিয়ার্স, বিপ্লব বানিয়ার্স, সন্তোষ কুমার সরকার, নরেশ চন্দ্র সরকার সহ অনেকেই শোভাযাত্রায় অংশ গ্রহণ করেন।