দেশজুড়ে

গুরুদাসপুরে ধান-চাল সংগ্রহ শুরু

  সবুজ আলো ডেস্ক ২০ মে ২০২৪ , ৮:৫৩:০০

নাটোরের গুরুদাসপুরে অভ্যান্তরীণ বোরো ধান ও চাল সংগ্রহের উদ্বোধন করা হয়েছে। আজ সোমবার (২০ মে) সকাল ১১টার দিকে গুরুদাসপুর খাদ্য গুদামে ফিতা কেটে ওই কার্যক্রমের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য ডা. মো. সিদ্দিকুর রহমান পাটোয়ারী। এতে সভাপতিত্ব করেন ইউএনও সালমা আক্তার।

জানা গেছে, এ মৌসুমে গুরুদাসপুরে ৩২ টাকা কেজি দরে ৫৪২ মে.টন ধান এবং ৪৫ টাকা কেজি দরে ২,৭৮৬ মে.টন সেদ্ধ চাল সংগ্রহ করা হবে। চাল সংগ্রহের লক্ষ্যে ৫৪ টি মিল মালিকের সাথে কথা হয়েছে পরে চুক্তিবদ্ধ মালিকের সংখ্যা জানা যাবে।

উদ্বোধনী অনুষ্ঠানে পৌর মেয়র শাহনেওয়াজ আলী, উপজেলা খাদ্য কর্মকর্তা শরিফুল ইসলাম, খাদ্য পরিদর্শক আসাদুজ্জামান, মিল মালিক সমিতির সভাপতি ইসমাইল হোসেন মাষ্টার, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমসহ মিলার নবীর হাজী, সালাম মোল্লা ও রাজনৈতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উদ্বোধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সালমা আক্তার বলেন, বর্তমান সরকার খাদ্য বান্ধব সরকার। সরকার কৃষক ও মিল মালিকদের মাধ্যমে সংগৃহীত চাল থেকে ভিজিডি, ভিজিএফ, কাবিখা, ওএমএস, টিসিবির চালসহ অন্যান্য চাল প্রদাণ করে থাকে। শতভাগ নির্দেশ মেনে ধান ও চাল কিনতে হবে। যারা এসব নির্দেশ অমান্য করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।