দেশজুড়ে

গুরুদাসপুর পৌরসভায় ১৩০ কোটি টাকার বাজেট ঘোষণা

  সবুজ আলো ডেস্ক ৮ জুলাই ২০২৪ , ১১:৫৬:২৬

নতুন কোনো করারোপ ছাড়াই নাটোরের গুরুদাসপুর পৌরসভার ২০২৪-২৫ অর্থ বছরের বাজেট ঘোষণা করা হয়েছে। প্রথম শ্রেণির এ পৌরসভায় ১৩০ কোটি ৭৪ লাখ ৮১ হাজার ৭২৩ টাকার বাজেট ঘোষণা করেন পৌর মেয়র মো. শাহনেওয়াজ আলী।

সোমবার (৮ জুলাই) দুপুরে পৌর মিলনায়তনে সুধীজনদের সঙ্গে আলোচনা শেষে এ বাজেট ঘোষণা করা হয়। বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আহম্মদ আলী ও উপজেলা ভাইস চেয়ারম্যান শাহিদা আক্তার মিতা।

বাজেট নিয়ে আলোচনা করেন- পৌর নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. হাসান আলী, হিসাবরক্ষক মো. নুরুজ্জামান টিবলু, চলনবিল প্রেসক্লাবের সভাপতি আলী আক্কাছ, সহকারী অধ্যাপক সাজেদুর রহমান, আব্দুল বারী প্রমূখ। এ সময় পৌরসভার কর্মকর্তা-কর্মচারী, ব্যবসায়ী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, এনজিও কর্মী, সাংবাদিক, রাজনৈতিক ব্যক্তিবর্গ ও সুধীজন উপস্থিত ছিলেন।

গুরুদাসপুর পৌরসভায় ২০২৪-২৫ অর্থ বছরের মূল বাজেট ১৩০ কোটি ৭৪ লাখ ৮১ হাজার ৭২৩ টাকা ধরা হয়েছে এবং মোট ব্যয় ধরা হয়েছে ১৩০ কোটি ৬৫ লাখ ১ হাজার ৮৬০ টাকা। বাজেটে উদ্বৃত্ত ধরা হয়েছে ৯ লাখ ৭৯ হাজার ৮৬৩ টাকা। এছাড়া রাজস্ব আয় ধরা হয়েছে ৯ কোটি ২১ লাখ ৯৭ হাজার ৯৮৩ টাকা ও রাজস্ব ব্যয় দেখানো হয়েছে ৯ কোটি ১৯ লাখ ২৬ হাজার ৮৬০ টাকা এবং মোট স্থিতি ধরা হয়েছে ৯ লাখ ৭৯ হাজার ৮৬৩ টাকা।