পাবনা

চাটমোহরে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেলো আরো ১১৬টি পরিবার

  সবুজ আলো ডেস্ক ২২ মার্চ ২০২৩ , ১১:০১:৫৮

ছবি : শুভাশীষ ভট্টাচার্য্য তুষার

‘আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার’ এই শ্লোগানে মুজিব শতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্পের আওতায় ৪র্থ দফায় পাবনার চাটমোহর উপজেলায় আরো ১১৬টি ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমিসহ ঘর (আধাপাকা) হস্তান্তর করা হয়েছে।

বুধবার (২২ মার্চ) সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ মমতাজ মহল এর সভাপতিত্বে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে উপকারভোগীদের মাঝে জমির দলিল ও ঘরের চাবিসহ সনদপত্র হস্তান্তর করা হয়।

এসময় অনুষ্ঠিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান আব্দুল হামিদ মাস্টার, মহিলা ভাইস চেয়ারম্যান ফিরোজা পারভীন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এস এম নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক,সহকারী কমিশনার (ভূমি) মোছাঃ তানজিনা খাতুন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ এ এ মাসুমবিল্লাহ, ইউপি চেয়ারম্যান রজব আলী বাবলু, প্রেসক্লাবের আহবায়ক রকিবুর রহমান টুকুন, প্রেসক্লাবের সাবেক সভাপতি হেলালুর রহমান জুয়েল প্রমূখ।

এসময় উপজেলার বিভিন্ন দফতরের কর্মকর্তা-কর্মচারী, রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, সাংবাদিক ও সুধীজন উপস্থিত ছিলেন।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে আশ্রয়ণ প্রকল্পের অধীনে সারাদেশের গৃহহীন ও ভূমিহীনদের মাঝে ৩৯ হাজার ৩৬৫টি ঘর হস্তান্তর করেন।

এ অনুষ্ঠানে মাদারীপুর, গাজীপুর, নরসিংদী, রাজশাহী, জয়পুরহাট, চাঁপাইনবাবগঞ্জ ও চুয়াডাঙ্গা জেলার সব উপজেলাসহ সারাদেশের ১৫৯ উপজেলাকে ‘ভূমিহীন-গৃহহীন মুক্ত’ ঘোষণা করেন প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ আঃ হালিম।

উল্লেখ্য, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্পের আওতায় চাটমোহর উপজেলায় ২৭৬ টি ভূমিহীন-গৃহহীন পরিবারের মধ্যে পর্যায়ক্রমে ঘর হস্তান্তর করা হচ্ছে। ইতোমধ্যে ৮২ টি পরিবারের মধ্যে জমির দলিলসহ ঘর হস্তান্তর করা হয়েছে। আজ চতুর্থ ধাপে ১১৬ টি পরিবারের মাঝে জমির দলিলসহ ঘর হস্তান্তর করা হলো।