পাবনা

চাটমোহরে ৪র্থ দফায় ১১৬টি গৃহহীন ভূমিহীন পরিবার পাচ্ছেন জমিসহ ঘর

  সবুজ আলো ডেস্ক ১৮ মার্চ ২০২৩ , ১০:৪৪:৫১

ছবি : শুভাশীষ ভট্টাচার্য্য তুষার

‘আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার” এই শ্লোগানে মুজিব শতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্পের আওতায় ৪র্থ দফায় নির্মিত পাবনার চাটমোহরে ১১৬ টি ঘর (সেমিপাকা) হস্তান্তর করা হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২২ মার্চ বুধবার ভিডিও কনফারেন্স এর মাধ্যমে এ ঘর হস্তান্তরের শুভ উদ্বোধন করবেন।

শনিবার (১৮ মার্চ) সকালে উপজেলা পরিষদের সভাকক্ষে উপজেলা প্রশাসন আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. মমতাজ মহল এ তথ্য জানান।

এসময় সহকারী কমিশনার (ভূমি) মোছা. তানজিনা খাতুন, উপজেলা প্রকৌশলী সুলতান মাহমুদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এস এম শামীম এহসান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের উপসহকারী প্রকৌশলী মোঃ আমিরুল ইসলাম উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, সারাদেশে ভূমিহীন ও গৃহহীন পরিবারের অনুকুলে ঘর দেয়া হচ্ছে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্পের আওতায় চাটমোহর উপজেলায় ২৭৬ টি ভূমিহীন পরিবারের মধ্যে পর্যায়ক্রমে ঘর হস্তান্তর করা হবে। ইতোমধ্যে ৮২ টি পরিবারের মধ্যে ঘর হস্তান্তর করা হয়েছে। এনিয়ে এ পর্যন্ত চাটমোহর উপজেলায় মোট ১৯৮টি পরিবার জমিসহ ঘরে পেয়েছে। বাকি ৭৮টি পরিবার খুব শীঘ্রই ঘর পাবে।

চতুর্থ দফায় আরো ১১৬ টি পরিবারের মাঝে ঘর হস্তান্তর করা হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্স এর মাধ্যমে ঘর হস্তান্তরের শুভ উদ্বোধন করবেন।

প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, প্রতিটি ঘরে ব্যয় হয়েছে ২ লাখ ৮৪ হাজার ৫‘শ টাকা। ৪র্থ দফায় উপজেলার ৫ টি ইউনিয়নের (হরিপুর ইউনিয়নে ২৪টি, ডিবিগ্রাম ইউনিয়নে ৪০টি, মুলগ্রাম ইউনিয়নে ২৮টি, মথুরাপুর ইউনিয়নে ৬টি ও ফৈলজানা ইউনিয়নে ১৮টি পরিবার) ১১৬ টি পরিবার এই ঘর পাচ্ছেন।