দেশজুড়ে

তাড়াশে চাঁদা না পেয়ে বিদ্যালয়ে হামলা-ভাংচুর, সেই ছাত্রলীগ নেতাকে বহিস্কার

  তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি : ১৩ মার্চ ২০২৩ , ৯:৫৯:৩৯

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার ধামাইচহাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ২ লাখ টাকা চাঁদা না পেয়ে উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রানা মন্ডলের বিরুদ্ধে হামলা ও ভাংচুরের অভিযোগে দলীয় পদ থেকে বহিস্কার করা হয়েছে।

রোববার (১৩ মার্চ) বিকালে সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি আহসান হাবিব খোকা ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ বিন আহমেদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে তাড়াশ উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রানা মন্ডলকে পদ থেকে সাময়িক বহিস্কারের নির্দেশ দেয়া হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, জেলা ছাত্রলীগের জরুরী সিদ্ধান্ত মোতাবেক তাড়াশ উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রানা মন্ডল দলের গঠনতন্ত্র পরিপন্থী কাজে লিপ্ত হওয়ায় তাকে দলীয় পদ থেকে সাময়িক বহিস্কার করা হলো।

প্রসঙ্গত, গত ৫ মার্চ ধামাইচহাট প্রাথমিক বিদ্যালয়ের ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান চলার সময় উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রানা মন্ডলসহ ১০-১৫ জনের একটি দল এসে প্রধান শিক্ষকের কাছে ২ লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা দিতে অস্বীকার করায় হামলাকারীরা অনুষ্ঠানের জন্য রাখা চেয়ার, টেবিলসহ স্কুলের বিভিন্ন আসবাব ভাংচুর করে। পরে ধামাইচহাট প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোস্তফা বাদি হয়ে রানা মন্ডলকে প্রধান আসামী করে হামলা-ভাংচুরের ঘটনায় তাড়াশ থানায় একটি মামলা দায়ের করেন।