পাবনা

পাবনায় প্রান্তিক কৃষকের জমির ধান কেটে দিলেন স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ

  আর কে আকাশ, পাবনা ১০ মে ২০২৩ , ৩:১৪:৩৫

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে পাবনায় কৃষকের ধান কেটে বাড়িতে পৌঁছে দেওয়ার কর্মসূচি হাতে নিয়েছে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ পাবনা জেলা শাখার নেতৃবৃন্দ।

মঙ্গলবার (৯ মে) বেলা ১১টায় প্রধানমন্ত্রীর নির্দেশ সংগঠনের নেতাকর্মীদের উদ্বুদ্ধ করতে পাবনা জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি খন্দকার আহমেদ শরীফ ডাবলুর নেতৃত্বে একদল নেতাকর্মী পাবনা সদর উপজেলার হেমায়েতপুর ইউনিয়নের বাহাদুরপুর গ্রামের কৃষক মো. আব্দুল মান্নান এর ২ বিঘা জমির ধান কেটে ও মাড়াই করে দেন।

এসময় খন্দকার আহমেদ শরীফ ডাবলু বলেন “প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা আজকে পাকা ধান কেটে মাড়াই করে দিয়েছি। পাবনায় স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা কৃষকের পাশে দাঁড়িয়েছে, আমাদের এই কার্যক্রম চলমান থাকবে। আমরা আজকে পাবনা সদর উপজেলার হেমায়েতপুরে এসেছি, আশা করি প্রত্যেক উপজেলার সভাপতি-সাধারণ সম্পাদক নিজ উদ্যোগে পাঁকা ধান কেটে ঝাড়াই-মাড়াই করে গোলায় তুলে দেওয়ার কর্মসূচিতে অংশ নিবে।”

এসময় পাবনা জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি এস এম মোস্তাফিজুর রহমান সুমন, মো. নজরুল ইসলাম সোহেল, রমজান আলী, শেখ সুমন, ফিরোজ খান; আব্দুল আলিম, দপ্তর সম্পাদক সোহান মাহমুদ বাপ্পী, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ক সম্পাদক মো. ইঞ্জিনিয়ার মনিরুল ইসলাম মনি, ডিজিটাল আর্কাইভ ও পাঠাগার বিষয়ক সম্পাদক জানশীল বিশ্বাস, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রাজিব চৌধুরি, উপ-প্রচার সম্পাদক আদনান আল মাহফুজ চমন, উপ গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক মোহাম্মদ আরিফুল ইসলাম, সদস্য কাজি তানভীর আহমেদ শুভ, মোয়াজ্জেম হোসেন, মোফাজ্জল হোসেন, সৈয়দ আরিফ হোসেন লিটন, মনোয়ারুল কাদের অলিন, সৈয়দ আনাফুর রহমান বাবু, মো. আরমান হোসেন, মো. মাজহারুল আনোয়ার মুন্না, মো. সোহেল রানা মানিক, মো. রবিউল ইসলাম হৃদয়, সোয়াইব রাফসান বারী, ফয়সাল আহমেদ, মো. সুমন আলী, খন্দকার গোলাম হাসনাইন কোয়েল, খন্দকার তৌহিদ আনোয়ার, শিমুল হোসেন, স্বেচ্ছাসেবক লীগ নেতা মো. জাহাঙ্গীর হোসেন আলীম, মো. মাহমুদুল ওয়াহীদ, মো. জায়নাল শেখ মিঠু, শেখ রাসেল লারা, মো. মাহমুদুল শেখ রুমেল, মো. শাহরিয়ার কবির রিপন, কামরুজ্জামান কানন, মো. নাজমুল হোসেন, স্বপন, মামুন, নাহিদ, জাহিদসহ বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ উক্ত কর্মসূচীতে অংশ নেন।

কর্মসূচীর পূর্বে পাবনা জেলার কৃতি সন্তান বীর মুক্তিযোদ্ধা মো. সাহাবুদ্দিন কে মহামান্য রাষ্ট্রপতি করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ এবং মহামান্য রাষ্ট্রপতি পাবনায় আগমন উপলক্ষে মোটর সাইকেলে আনন্দ মিছিল করা হয়।