পাবনা

বাবা-মার কবর জিয়ারত করলেন রাষ্ট্রপতি

  সবুজ আলো ডেস্ক ১৫ মে ২০২৩ , ১০:২২:৩৯

চার দিনের সফরে নিজ জেলা পাবনায় অবস্থান করছেন দেশের ২২তম রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। সোমবার (১৫ মে) দুপুর ১২টা ৮ মিনিটে ঢাকা থেকে পাবনা শহীদ অ্যাডভোকেট আমিন উদ্দিন স্টেডিয়ামে এসে পৌঁছান তিনি।এ সময় সেখানে ডেপুটি স্পিকার শামসুল হক টুকু সহ জেলা আওয়ামী লীগ, নাগরিক সমাজের প্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সেখান থেকে পাবনা সার্কিট হাউজে পৌঁছালে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনকে গার্ড অব অনার দেয়া হয়। এ সময় পাবনা-২ আসনের সংসদ সদস্য আহমেদ ফিরোজ কবির, পাবনা-সিরাজগঞ্জ সংরক্ষিত আসনের নারী সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি, জেলা পরিষদ চেয়ারম্যান আ স ম আব্দুর রহিম পাকন, নাগরিক সমাজের সদস্য সচিব বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর শিবজিত নাগ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও চাটমোহর উপজেলা চেয়ারম্যান আলহাজ আব্দুল হামিদ মাস্টার প্রমুখ।

এরপর দুপুর দেড়টা নাগাদ জেলা পরিষদের সামনে বঙ্গবন্ধু চত্ত্বরের নামফলক উদ্বোধন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন রাষ্ট্রপতি। পরে তিনি পাবনা সদরের আরিফপুর কবরস্থানে উপস্থিত হয়ে বাবা-মায়ের কবর জিয়ারত করেন ও মোনাজাতে অংশ নেন।এসময় তিনি আবেগ আপ্লুত হয়ে পড়েন। তার সহধর্মীণি ড. রেবেকা সুলতানাসহ পরিবারের সদস্যরা সেখানে উপস্থিত ছিলেন।

সেখান থেকে রাষ্ট্রপতি স্কয়ার বাগানবাড়িতে পারিবারিক কবরস্থানে উপস্থিত হয়ে পুষ্প অর্পণ এবং প্রার্থনায় অংশ নেন। এ সময় তার সাথে স্কয়ার গ্রুপের চেয়ারম্যান স্যামুয়েল স্বপন চৌধুরী, স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তপন চৌধুরী, স্কয়ার টয়লেট্রিজের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী পিন্টু উপস্থিত ছিলেন।

নিজ জেলার কৃতি সন্তান মো. সাহাবুদ্দিনের আগমন উপলক্ষে পাবনা সেজেছে নতুন সাজে। তার সফর ঘিরে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। জেলা শহরের প্রধান সড়ক সাজানো হয়েছে তোরণ দিয়ে। পাশাপাশি জেলার বিভিন্ন সড়ক ও আশপাশে পরিষ্কার ও রং করা হয়েছে।

রাষ্ট্রপতি সফরের দ্বিতীয় দিন মঙ্গলবার (১৬ মে) সকাল ১০টায় পাবনা বিসিক শিল্পনগরীতে স্কয়ার সাইন্স অ্যান্ড লাইফ প্ল্যান্ট উদ্বোধন ও বেলা ১১টায় পাবনা প্রেসক্লাবে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় এবং বেলা তিনটায় পাবনা সরকারি অ্যাডওয়ার্ড কলেজ মাঠে নাগরিক সংবর্ধনায় যোগ দেবেন।

বুধবার (১৭ মে) বেলা ১১টায় পাবনা ডায়াবেটিক সমিতি পরিদর্শন, বিকেল ৪টায় জেলা ও দায়রা জজ আদালতের যাদুঘর, বঙ্গবন্ধু কর্নার, বঙ্গবন্ধু ম্যুরাল উদ্বোধন এবং আইনজীবীদের সঙ্গে মতবিনিময় করবেন। এছাড়া বিকাল ৫টায় বীর মুক্তিযোদ্ধা রাষ্ট্রপতি সাহাবুদ্দিন বিনোদন পার্ক পরিদর্শন করবেন।

বৃহস্পতিবার (১৮ মে) সকাল বেলা ১১টায় সার্কিট হাউসে গার্ড অব অনার গ্রহণ শেষে ঢাকার উদ্দেশে যাত্রা করবেন রাষ্ট্রপতি।