বিনোদন

আগামীকাল থেকে শুরু তৃতীয় বাংলাদেশ চলচ্চিত্র উৎসব

  নিউজ ডেস্ক ১৬ ফেব্রুয়ারি ২০২৩ , ৮:১৯:৪৭

সংগৃহীত

বাংলাদেশ শিল্পকলা একাডেমির উদ্যোগে আগামী ১৭ ফেব্রুয়ারি-৩ মার্চ ২০২৩ “তৃতীয় বাংলাদেশ চলচ্চিত্র উৎসব ২০২৩” আয়োজন করা হয়েছে। উক্ত আয়োজন উপলক্ষে আজ বৃহস্পতিবার বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা ভবনের সেমিনারকক্ষে বেলা ১২টায় এক মতবিনিময়সভা এবং দুপুর ৩টায় সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

আয়োজিত সংবাদ সম্মেলনে একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে চলচ্চিত্রের নির্মাতা, প্রযোজক, শিল্পী-কলাকুশলী এবং দেশের বরেণ্য চলচ্চিত্র নির্মাতা, সংগঠক, জুরি সদস্য, সিলেকশন কমিটির সদস্যবৃন্দ, একাডেমির কর্মকর্তাবৃন্দ ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন। মতবিনিময় সভার প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা সৈয়দ সালাহউদ্দিন জাকী।

‘সবার জন্য চলচ্চিত্র, সবার জন্য শিল্প সংস্কৃতি’ স্লোগানে বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে একযোগে ৬৪ জেলা শিল্পকলা একাডেমিসহ সারা দেশে ১৫ দিনব্যাপী ‘তৃতীয় বাংলাদেশ চলচ্চিত্র উৎসব-২০২৩’ অনুষ্ঠিত হবে।

পাঁচটি ভিন্ন ক্যাটাগরিতে―সমকালীন চলচ্চিত্র, নারী নির্মাতাদের চলচ্চিত্র, মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র, ধ্রুপদি চলচ্চিত্র এবং আন্তর্জাতিকভাবে স্বীকৃত বা পুরস্কারপ্রাপ্ত চলচ্চিত্রের মধ্য থেকে সিলেকশন কমিটি কর্তৃক বাছাইকৃত মোট ৩৬টি চলচ্চিত্র প্রদর্শনীর করা হচ্ছে এবারের চলচ্চিত্র উৎসবে। এর মধ্যে ২৩টি সমকালীন চলচ্চিত্র (২০১৮-২০২২ সাল) এবং ১৩টি অন্যান্য ক্যাটাগরির চলচ্চিত্র।