কৃষি

আটঘরিয়ায় তিন দিনব্যাপি কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন

  আটঘরিয়া (পাবনা) প্রতিনিধি : ১৪ মার্চ ২০২৩ , ৮:৫৬:২৬

তিন দিনব্যাপি কৃষি প্রযুক্তি মেলা উদ্বোধনের মুহুর্ত। ছবি : মাসুদ রানা

আধুনিক প্রযুক্তি সম্প্রসারণের মাধ্যমে রাজশাহী বিভাগের কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে পাবনার আটঘরিয়ায় মঙ্গলবার (১৪ মার্চ) তিন দিনব্যাপি ‘কৃষি প্রযুক্তি মেলা’র উদ্বোধন করা হয়েছে।

এ উপলক্ষে সকালে বের হয় বর্নাঢ্য র‌্যালী। র‌্যালীটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা চত্বরে মেলার উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: তানভীর ইসলাম।

আটঘরিয়া উপজেলা নির্বাহী অফিসার মাকসুদা আক্তার মাসু’র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আটঘরিয়া পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম রতন। উপস্থিত ছিলেন মাধ্যমিক শিক্ষা অফিসার এসএম শাজাহান আলী, একাডেমিক সুপার ভাইজার শিপ্রা রানী মন্ডলসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ ও কৃষকগণ।

উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সজীব আল মারুফ।উদ্বোধনী অনুষ্ঠানে কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ করা হয়।

আটঘরিয়া উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সজীব আল মারুফ বলেন, উপজেলার পাঁচটি ইউনিয়ন ও একটি পৌরসভায় প্রনোদনা কর্মসুচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক ও মাঝারি কৃষকের মাঝে পাটবীজ, আউশ ধানবীজ ও রামায়নিক সার বিতরণ করা হয়েছে।

আগামী ১৬ মার্চ পর্যন্ত চলবে। তিন দিনব্যাপী ‘কৃষি প্রযুক্তি মেলা’য় ১৮ টি স্টল কৃষি প্রযুক্তি প্রদর্শনের জন্য স্থান পেয়েছে।