রাজনীতি

ইউনিয়ন পর্যায়ে আওয়ামী লীগের শান্তি সমাবেশ আজ

  সবুজ আলো ডেস্ক ১১ ফেব্রুয়ারি ২০২৩ , ১২:১৬:০৭

ছবি : সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দেশব্যাপী নিজেদের সাংগঠনিক ভিত্তি জানান দিতে আজ শনিবার (১১ ফেব্রুয়ারি) দেশের প্রতিটি ইউনিয়নে শান্তি সমাবেশ করবে বাংলাদেশ আওয়ামী লীগ। বছরব্যাপী সাংগঠনিক কর্মসূচির অংশ হিসেবে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এতো দিন রাজধানীতে এই কর্মসূচি পালন করলেও এবার সেটিকে তৃণমূলে নেওয়া হচ্ছে।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে বছরব্যাপী সাংগঠনিক কর্মসূচির অংশ হিসেবে বিএনপি-জামায়াতের অশুভ শক্তির সন্ত্রাস-নৈরাজ্য ও ষড়যন্ত্রমূলক অপরাজনীতির বিরুদ্ধে সারাদেশের ইউনিয়ন পর্যায়ে শান্তি সমাবেশ অনুষ্ঠিত হবে। এতে কেন্দ্রীয় আওয়ামী লীগ, জেলা, মহানগর ও উপজেলা আওয়ামী লীগের নেতা এবং জনপ্রতিনিধিরা অংশ নেবেন।

সভা সূত্রে জানা যায়, বিএনপির নৈরাজ্য ও সহিংসতার প্রতিবাদে আগামী ১১ ফেব্রুয়ারি সারাদেশে প্রতিটি জেলার ইউনিয়ন পর্যায়ে একযোগে শান্তি সমাবেশ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী, জেলার নেতাদের সঙ্গে যোগ দেবেন কেন্দ্রীয় নেতারা। এ শান্তি সমাবেশ সফল করতে ৪০টি জেলার কেন্দ্রীয় নেতাদের দায়িত্ব বণ্টন করা হয়েছে।