খেলাধুলা

এবারের আইপিএল থেকে সরে দাঁড়ালেন সাকিব!

  নিউজ ডেস্ক ৩ এপ্রিল ২০২৩ , ১০:৩৩:০২

সাকিব আল হাসান

চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পুরো আসর থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ফ্র্যাঞ্চাইজি দল কলকাতা নাইট রাইডার্সের হয়ে এবারের আসর মাতানোর কথা ছিল সাকিবের। কিন্তু মাঠে নামার আগেই নিজেকে সরিয়ে নিলেন সাকিব।

এর আগে, চলতি আসরে বাংলাদেশের হয়ে দল পান সাকিব আল হাসান, লিটন দাস ও মুস্তাফিজুর রহমান। টেস্ট ক্রিকেটে না খেলায় মুস্তাফিজ ইতোমধ্যে যোগ দিয়েছেন আইপিএলের দল দিল্লিতে। কিন্তু আইরিশদের সাথে ম্যাচ থাকায় এখনো পর্যন্ত সাকিব ও লিটনকে এনওসি দেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

কলকাতা সাকিবকে পুরো মৌসুমের জন্যই চেয়েছিল। কিন্তু সাকিবকে তারা পুরো সময়ের জন্য পাবে না। এখন আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্টের জন্য, এরপর আবার বাংলাদেশের সিরিজ রয়েছে আইপিএল শেষ হওয়ার আগেই। তখন আবার সাকিবকে ফিরে আসতে হবে। তাই কলকাতা সাকিবের সঙ্গে চুক্তি বাতিলের সিদ্ধান্ত নিয়েছে।

কলকাতা সাকিবকে এই বিষয়ে জানালে সাকিব বিষয়টি মেনে নিয়েছেন। তিনি চাইলে অনুরোধ উপেক্ষা করতে পারতেন। কিন্তু কেকেআরের সঙ্গে দীর্ঘদিনের সম্পর্কের খাতিরে সাকিব সেটা করতে চাননি। কেকেআরের সঙ্গে সুসম্পর্কের কারণেই তিনি তাদের প্রস্তাব মেনে নেন।