পাবনা

ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব চাটমোহর (ডুসাক) এর ইদ পুনর্মিলনী

  আলমাস হোসাইন ২৫ এপ্রিল ২০২৩ , ৭:১১:৩১

‘ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন অব চাটমোহর’ এর সহযোগিতায় ‘ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব চাটমোহর  (ডুসাক)’ এর আয়োজনে চাটমোহরের সাবেক এবং বর্তমান ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত হয়েছে ইদ পুনর্মিলনী অনুষ্ঠান। অনুষ্ঠানে ডুসাক’র সাংগঠনিক কমিটিও ঘোষনা করা হয়।

সোমবার (২৪ এপ্রিল) চাটমোহর উপজেলা পরিষদ মিলনায়তনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী (বর্তমানে জাতীয় রাজস্ব বোর্ডে কর্মরত) মোঃ আবুল হাসেম এর সার্বিক তত্বাবধানে এবং মাহমুদুল হাসান মাসুম এর সঞ্চালনায় এই ইদ পুনর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের সাবেক শিক্ষার্থী বর্তমান বাংলাদেশ আওয়ামী লীগ চাটমোহর উপজেলা শাখার সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম আতিকের সভাপতিত্বে অনুষ্ঠিত পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের সাবেক শিক্ষার্থী বর্তমান চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ মমতাজ মহল।

সভাপতি তার বক্তব্যে তার ক্যাম্পাস জীবনের স্মৃতিচারণ করেন এবং বর্তমান যারা শিক্ষার্থী আছেন তাদেরকে আগামীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে অবদান রাখার জন্য আহবান জানান। সেই সাথে সুশিক্ষায় শিক্ষিত হয়ে নিজের এলাকা তথা সমাজ এবং রাষ্ট্রের কল্যাণে নিজেদেরকে নিয়োজিত করবার জন্য সবাইকে আহবান জানান।

চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ মমতাজ মহল প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে তিনি স্মৃতিকাতর হয়ে ওঠেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে স্নাতক এবং স্নাতকোত্তর শেষ করে বিসিএস পরীক্ষার মাধ্যমে একজন এডমিন ক্যাডার হিসাবে প্রজাতন্ত্রের সেবায় তিনি নিজেকে নিয়োজিত করেন।তিনি তার ছাত্রজীবনের নানা অভিজ্ঞতা শেয়ার করেন এবং কিভাবে বিভিন্ন সমস্যা মোকাবিলা করতে হয় সেই বিষয়ে বর্তমান ছাত্রদেরকে পরামর্শ দেন।তিনি তার নিজ কর্মস্থলে নিজের ক্যাম্পাসের সিনিয়র জুনিয়র সবাইকে একসাথে পেয়ে আবেগাপ্লুত হয়ে ওঠেন এবং পরবর্তীতে যেন চাটমোহরে উচ্চ শিক্ষার হার বৃদ্ধি পায় সেই বিষয়ে ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব চাটমোহর (ডুসাক) এর সকল কাজে সার্বিক সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন চাটমোহর উপজেলা শিক্ষা অফিসার মোঃ মাহবুবুর রহমান, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আব্দুল হালিম, উপজেলা সিনিয়র মৎস্য অফিসার সজীব কুমার ঘোষ। সাবেক ঢাবিয়ান হিসাবে এই অনুষ্ঠানে উপস্থিত থাকতে পেরে সবাই নিজেদের আনন্দ সহভাগিতা করেন নিজের ক্যাম্পাস এর ছোট ভাইবোনদের সাথে নিজেদের অভিজ্ঞতা শেয়ার করেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য প্রদান করেন ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন অব চাটমোহর এর সদস্য এবং ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব চাটমোহর  (ডুসাক) এর অন্যতম উপদেষ্টা ওবায়দুল ইসলাম মিঠু, মো: আবুল হাসেম, মিলন রব সহ আরও অনেকে।

অনুষ্ঠানে ফুলের তোরা দিয়ে নবীন শিক্ষার্থীদের বরণ করে নেয়া হয় এবং বিভিন্ন ক্ষেত্রে অসামান্য অবদান এবং প্রতিভার স্বাক্ষর রাখায় ৪ জন কৃতি শিক্ষার্থী যথা মুসা আব্দুল্লাহ (আই আর), মাহমুদুল হাসান মাসুম (সমাজ বিজ্ঞান), মামুন সরকার (ম্যানেজমেন্ট এন্ড ইনফরমেশন সিস্টেম) এবং আশিফুল ইসলাম অনন্ত (বিশ্বধর্ম ও সংস্কৃতি) কে ক্রেস্ট প্রদানের মাধ্যমে সংবর্ধনা প্রদান করা হয়।

কমিটি ঘোষণা : ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন অব চাটমোহর এর পক্ষে আতিকুল ইসলাম আতিক, ওবায়দুল ইসলাম মিঠু এবং মো: আবুল হাসেম ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব চাটমোহর (ডুসাক) এর সাংগঠনিক কমিটি প্রদান করেন এবং প্রতিষ্ঠাকালীন সভাপতি ও সাধারণ সম্পাদক এর নাম ঘোষণা করেন। ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব চাটমোহর  (ডুসাক) এর প্রতিষ্ঠাকালীন সভাপতি হিসাবে দায়িত্ব গ্রহণ করেন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ এর মাস্টার্স এর শিক্ষার্থী মুসা আব্দুল্লাহ এবং সাধারণ সম্পাদক এর দায়িত্ব গ্রহণ করেন ম্যানেজমেন্ট এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগ এর চতুর্থ বর্ষের শিক্ষার্থী মো: মামুন সরকার, সাংগঠনিক সম্পাদক এর দায়িত্ব গ্রহণ করেন ভূগোল ও পরিবেশ বিভাগ এর চতুর্থ বর্ষের শিক্ষার্থী মোঃ আলমাস হোসাইন  এবং কোষাধ্যক্ষ হিসাবে দায়িত্ব গ্রহণ করেন মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী মো: সাব্বির হোসাইন।

অনুষ্ঠানে উপস্থিত সবাই দায়িত্বপ্রাপ্ত কমিটি কে অভিনন্দন জানান।

পুনর্মিলনী অনুষ্ঠানে চাটমোহর উপজেলার শিক্ষার্থীদের ঢাকা বিশ্ববিদ্যালয় সহ অন্যান্য বিশ্ববিদ্যালয় ভর্তি কার্যক্রমে সহায়তা প্রদান, এডমিশন এর সময় ঢাকায় থাকা এবং খাবার ব্যবস্থা করা সহ চাটমোহরে অন্যান্য সহশিক্ষা-মূলক কার্যক্রম, বিভিন্ন সময়ে চাটমোহর এর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে উচ্চশিক্ষা বিষয়ক সেমিনার পরিচালনা এবং চাটমোহর উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা-সংস্কৃতি চর্চার ব্যাপারে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন ডুসাক এর সকল সদস্য।