খেলাধুলা

মেসির সেঞ্চুরি, আর্জেন্টিনার গোল উৎসব

  সবুজ আলো ডেস্ক ২৯ মার্চ ২০২৩ , ৯:০৯:২২

ছবি : সংগৃহীত

জাদুকরী ফুটবলে মুগ্ধতা ছড়ালেন লিওনেল মেসি। দেশের প্রথম খেলোয়াড় হিসেবে স্পর্শ করলেন আন্তর্জাতিক ফুটবলে গোলের তিন অঙ্ক। সেখানেই না থেমে উপহার দিলেন দুর্দান্ত এক হ্যাটট্রিক। আগ্রাসী ফুটবলে পুঁচকে কিরাসাওকে গোল বন্যায় ভাসাল কাতার বিশ্বকাপের চ্যাম্পিয়নরা।

সান্তিয়াগো দেল এস্তেরোর মাদ্রে দে সিউদাদেসে বাংলাদেশ সময় বুধবার (২৯ মার্চ) সকালে প্রীতি ম্যাচে ৭-০ গোলে জিতেছে আর্জেন্টিনা। তাদের অন্য চার গোলদাতা নিকোলাস গনসালেস, এনসো ফের্নান্দেস, আনহেল দি মারিয়া ও গনসালো মনতিয়েল।

ডিসেম্বরে বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সকে হারিয়ে শিরোপা জয়ের পর এ মাসেই প্রথম মাঠে নামে লিওনেল স্কালোনির দল। গত শুক্রবার পানামাকে ২-০ গোলে হারানোর পর এবার তারা প্রতিপক্ষকে কোনো সুযোগই দেয়নি।

ম্যাচে আকাশী-নীলদের প্রথম সাফল্য আসে ২০ মিনিটে। লো সেলসোর অ্যাসিস্টে গোল উৎসব শুরু করেন লিওনেল মেসি। এটি ছিল আর্জেন্টিনার জার্সিতে মেসির শততম গোল।

কর্নার থেকে সৃষ্ট আক্রমণ কাজে লাগিয়ে ২৩ মিনিটে আর্জেন্টাইনদের হয়ে দ্বিতীয় গোল করেন স্ট্রাইকার নিকোলাস গঞ্জালেস। গঞ্জালেসের জোগান থেকেই ৩৩ মিনিটে নিজের দ্বিতীয় আর দলের তৃতীয় গোল করেন এলএমটেন।

আর্জেন্টিনার পরের গোলেও আছে মেসির অবদান। ৩৫ মিনিটে অধিনায়কের অ্যাসিস্টে আর্জেন্টিনার হয়ে চতুর্থ গোল করেন মিডফিল্ডার এনজো ফার্নান্দেজ। ৩৭ মিনিটে তৃতীয় গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন মেসি। ৫-০’র লিড নিয়ে প্রথমার্ধ শেষ করে আর্জেন্টাইনরা।

দ্বিতীয়ার্ধে আরও দুটি গোল দেয় আর্জেন্টিনা। বদলি হিসেবে নেমে ৭৮ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন আনহেল ডি মারিয়া। আর ৮৭ মিনিটে ডিফেন্ডার মনটিয়েল স্কোর শিটে নাম তুললে ৭-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে টিম আর্জেন্টিনা।