পাবনা

সংবিধান অনুযায়ী স্বাধীন নির্বাচন কমিশনই নিরপেক্ষ নির্বাচন করবে : রাষ্ট্রপতি

  অনলাইন ডেস্ক ১৭ মে ২০২৩ , ৮:৪২:১৪

অনির্বাচিত সরকারের সুযোগ নেই বলে মন্তব্য করেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। রাজনীতির নামে হানাহানি সৃষ্টি না করে আলোচনার মাধ্যমে ঐকমত্যে আসতে রাজনৈতিক দলগুলোর প্রতি আহবানও জানিয়েছেন রাষ্ট্রপ্রধান।

বুধবার (১৭ মে) দুপুরে পাবনা ডায়াবেটিক সমিতি পরিদর্শনে এসে এক সুধী সমাবেশে একথা বলেন রাষ্ট্রপ্রধান।

রাষ্ট্রপ্রধান সামনের দিনগুলোতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে সকল রকম ষড়যন্ত্র ও নৈরাজ্যকে ঐক্যবদ্ধভাবে প্রতিহত করার অনুরোধ জানান।

জনগণই সকল ক্ষমতার উৎস উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশ যেভাবে অগ্রসর হচ্ছে, সেখানে প্রতিবন্ধকতা সৃষ্টিকারী সকল অপশক্তিকে প্রতিহত করবেন এবং তাদেরকে মাথা উঁচু করার কোন সুযোগ দিবেন না।

গণতন্ত্রকামী দেশবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, গণতন্ত্র যাতে তমসাচ্ছন্ন না হয়; কোনো অশুভ শক্তি যেন এখানে ভর করতে না পারে সেদিকে খেয়াল রাখবেন। জাতির পিতা বঙ্গবন্ধু যে আশা-ভরসা নিয়ে দেশ স্বাধীন করেছিলেন, তাহলেই, এই দেশ বিনির্মাণে আর কোন প্রতিবন্ধকতা থাকবে না।

রাষ্ট্রপতি বলেন, ‘অনির্বাচিত সরকারের বিধান আদালত বাতিল করেছে। সংবিধান অনুযায়ী স্বাধীন নির্বাচন কমিশনই নিরপেক্ষ নির্বাচন করবে। ইনশাল্লাহ।’

বাংলাদেশে অনির্বাচিত সরকারের প্রয়োজন হয়েছিল উল্লেখ করে রাষ্ট্রপ্রধান বলেন, বর্তমানে অনির্বাচিত সরকারের অধীনে কোন রকম নির্বাচন হওয়ার সুযোগ নেই। দেশে সংবিধান অনুযায়ী নির্বাচন হবে।

রাষ্ট্রপতি রাজনৈতিক দলগুলোকে আলোচনা ও সমঝোতার মাধ্যমে নির্বাচনের পথে চলে আসার অনুরোধ জানান। তিনি সহিংসতার পথ পরিহার করে আলাপ-আলোচনার মাধ্যমে নির্বাচনের পথে ফিরে আসতে বিবাদমান রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানান।

মো. সাহাবুদ্দিন বলেন, ‘বাংলাদেশ উন্নয়নের শিখরে আজ। এ সরকার বাংলাদেশের মানুষের মুখ উজ্জ্বল করছে। বিশ্বের বুকে বাংলাদেশ গর্বে উচু করে দাঁড়িয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে চলমান এ গণতান্ত্রিক উন্নয়ন ও গণতন্ত্রের ধারাবাহিকতা বজায় রাখতে হবে।

এর আগে, ডায়াবেটিক সমিতিতে পৌঁছালে স্থানীয় সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স এবং সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা বেবী ইসলাম রাষ্ট্রপতিকে ফুল দিয়ে স্বাগত জানান।

ডায়াবেটিক সমিতির আয়োজনে সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার এডভোকেট মো. শামসুল হক টুকু এমপি, পাবনা নাগরিক সমাজের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু এবং ডায়াবেটিক সমিতির সহ-সভাপতি ডা. মনোয়ারুল আজিজ প্রমুখ।

রাষ্ট্রপ্রধান পাবনা স্বাস্থ্য সেবা হাসপাতালে অন্তর্ভুক্ত ডায়াবেটিক সমিতির অফিস ঘুরে দেখেন। তিনি সেখানে সংশ্লিষ্ট কর্মকর্তা ও চিকিৎসকদের সঙ্গেও শুভেচ্ছা বিনিময় করেন।

সমিতির আজীবন সদস্য রাষ্ট্রপতি সাহাবুদ্দিনকে ফুল এবং ক্রেস্ট দিয়ে শুভেচ্ছা জানান ডায়াবেটিক সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা বেবী ইসলাম। উল্লেখ্য, পাবনা ডায়াবেটিক সমিতির সদস্য প্রায় তিন লক্ষাধিক।

রাষ্ট্রপ্রধান হিসেবে দায়িত্ব গ্রহণের পর চার দিনের রাষ্ট্রীয় সফরে সোমবার (১৫ মে) নিজ জেলা পাবনায় আসেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

বৃহস্পতিবার (১৮ মে) বেলা সাড়ে ১১টায় সার্কিট হাউজে গার্ড অব অনার গ্রহণ শেষে ১১টা ৪০ মিনিটে ঢাকার উদ্দেশে রওনা দেবেন রাষ্ট্রপ্রধান।