পাবনা

সাঁথিয়ায় আন্তঃজেলা গরু চোর চক্রের ৮ জন গ্রেফতার

  সবুজ আলো অনলাইন ১৫ জানুয়ারি ২০২৩ , ৯:৩০:১৬

ছবি : সংগৃহীত

পাবনার সাঁথিয়া থানা পুলিশ সিরাজগঞ্জ জেলার বিভিন্ন থানায় অভিযান চালিয়ে আন্তঃজেলা গরুচোর চক্রের আট সদস্য গ্রেফতার ও চোরাই কাজে ব্যবহৃত ট্রাক জব্দ করেছে পুলিশ।

রোববার (১৫ জানুয়ারি) সকাল ১১টায় সাঁথিয়া থানাচত্বরে এক প্রেসব্রিফিংয়ে এ তথ্য জানান ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) কোমল কুমার দেবনাথ।

পুলিশ সূত্রে জানা যায়, গত ১ জানুয়ারি সাঁথিয়ার গাগড়াখালি গ্রামের মোস্তাক হোসেনের গোয়াল ঘর থেকে দুটি গরু চুরির ঘটনায় থানায় একটি মামলা করা হয়। মামলার সূত্র ধরে পাবনা পুলিশ সুপারের নির্দেশক্রমে সাঁথিয়া থানার ওসি রফিকুল ইসলাম ও ওসি তদন্ত কমল কুমার দেবনাথের নেতৃত্বে সঙ্গীয় ফোর্সসহ সাঁথিয়া থানা ও সিরাজগঞ্জ জেলার বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে গরু চুরির সাথে সরাসরি জড়িত সংঘবদ্ধ আন্তঃজেলা গরু চোর চক্রের আট সদস্যকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার ব্যক্তিরা হলেন, সাঁথিয়া বাজার এলাকার খয়ের প্রাংয়ের ছেলে তোফাজ্জল হোসেন ওরফে তুফান (৩৪), সেলন্দা গ্রামের নবাব সরদারের ছেলে তরুন সরদার (২১) চাটমোহর থানার মৃত হারেজ আলীর ছেলে শিহাব উদ্দিন (২৫), সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর থানার চড়াচিথুলিয়া গ্রামের আওয়াল প্রাংয়ের ছেলে আকরাম হোসেন সজল (৩৫) রায়গঞ্জ থানার রামকৃষ্ণপুর গ্রামের জহির উদ্দিনের ছেলে সাহেদ আলী (৪৪), উল্লাপাড়া থানার ভেংরী গ্রামের বদিউজ্জামানের ছেলে নজরুল ইসলাম বিশা (৪০), সলঙ্গা থানার রোয়াপাড়া গ্রামের জাকের সরকারে ছেলে আনোয়ার হোসেন (৩২) ও সিরাজগঞ্জ সদরের মহিষামোড়া গ্রামের আমিনুল মাস্টারের ছেলে আনোয়ার হোসেন (৩৬)।

গ্রেফতার ব্যক্তিদের কাছ থেকে থেকে গরু উদ্ধার করতে না পারলেও চোরাই কাজে ব্যবহৃত ট্রাক ও গরু বিক্রির নয় হাজার টাকা ছয়টি মোবাইল উদ্ধার করে পুলিশ।

সাঁথিয়া থানার অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম গণমাধ্যমকে জানান, গ্রেফতারকৃত ব্যক্তিদের নামে পাবনা, সিরাজগঞ্জ, বগুড়া, নাটোর ও গাজীপুর জেলার বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। গ্রেফতারকৃতদের পাবনা জেল হাজতে পাঠানো হয়েছে।