পাবনা

‘জ্বীনের বাদশা’ পরিচয়ে প্রতারণা : আটক ২

  নিউজ ডেস্ক ১৫ জুন ২০২৩ , ১১:৪৯:৩৮

পাবনায় জ্বীনের বাদশা পরিচয়ে ৬ লাখ টাকা হাতিয়ে নেওয়ায় প্রতারক চক্রের ২ সদস্যকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। আজ বৃহস্পতিবার (১৫ জুন) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা গোয়েন্দা পুলিশ।

জানা যায়, জেলার চাটমোহর পৌর এলাকার চাটমোহর বাজারের নৈশ প্রহরী আরব আলীকে তার মোবাইলে কল করেন কথিত জ্বীনের বাদশা। তিনি আল্লাহর কথা ও ধর্মীয় বিভিন্ন কথা নৈশ প্রহরী আরব আলীর বিশ্বাস অর্জন করেন। পরে তাকে বিকাশের মাধ্যমে নগদ ৬ লাখ টাকা হাতিয়ে নেয়। টাকা নেওয়ার পর কথিত জ্বীনের বাদশা ঘটনাটি কাউকে জানাতে নিষেধ করেন। ঘটনাটি কাউকে জানালে তার পরিবারের যে কোনো একজন সদস্য মারা যাবে বলে ভয় দেখায় নৈশ প্রহরী আরব আলীকে। কিছুদিন পর আবার আরব আলীর মোবাইলে ফোন করে জায়নামাজ কেনার কথা বলে ২১ হাজার টাকা দাবি করেন। বিষয়টি বুঝতে পেরে আরব আলী চাটমোহর থানায় মামলা করেন। মামলা নং-১৩ তারিখঃ ১৪/০৬/২০২৩ ইং।

বিষয়টি জেলা পুলিশ গুরুত্বের সঙ্গে নিয়ে তথ্যপ্রযুক্তি ব্যবহার করে জ্বীনের বাদশা চক্রের ২ জন সদস্যকে আটক করতে সক্ষম হন।

আটক জ্বীনের বাদশা গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ থানা এলাকার মিরুপাড়া গ্রামের মৃত জহির উদ্দিনের ছেলে আব্দুর রশিদ (৫০) অপরজন একই এলাকার মৃত. সাফায়াতুল্লাহ প্রাং এর ছেলে আবু মিয়া (৩৮)।

এ বিষয়ে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসি এমরান মাহমুদ তুহিন জানান, মাননীয় পুলিশ সুপার আকবর আলী মুন্সী মহোদয়ের নির্দেশনায় আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহার করে অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম এবং অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউর রহমান (ক্রাইম অ্যান্ড অপস) এর সহযোগিতায় ডিবির টিম গাইবান্ধা এবং বগুড়া জেলার বিভিন্ন থানা এলাকায় অভিযান পরিচালনা করে জ্বীনের বাদশা আব্দুর রশিদ ও আবু মিয়াকে আটক করে।

পরে আসামীদের দেওয়া তথ্যের ভিত্তিতে মোবাইলসহ যে সব বিকাশ নাম্বারে টাকা নিয়েছে সেই সিমগুলো জব্দ করা হয়। আটক আসামিরা দীর্ঘদিন ধরে জ্বীনের বাদশা পরিচয় দিয়ে গভীর রাতে নিরীহ সহজ সরল ধর্মপ্রান মুসলমানদের ধর্মীয় অনুভুতিকে কাজে লাগিয়ে টাকা আত্মসাৎ করে। তারা গুপ্তধন পাইয়ে দেওয়ার লোভ দেখিয়ে ও জ্বীনকে দিয়ে প্রাণ নাশের ভয়ভীতি দেখানোসহ বিভিন্ন অজুহাতে বিকাশের মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়ার কাজ করে আসছে।