পাবনা

মেডিকেলে চান্স পেয়েছে শিক্ষক দম্পতির মেয়ে তমা

  আটঘরিয়া (পাবনা) প্রতিনিধি : ১৩ মার্চ ২০২৩ , ৯:২৭:০৯

মনিকা আফরিন তমা

২০২২-২৩ শিক্ষাবর্ষের এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে পাবনার আটঘরিয়া উপজেলার শিক্ষক দম্পতির মেয়ে তমা। জাতীয় মেধা তালিকায় স্থান লাভ করে হবিগঞ্জের ‘শেখ হাসিনা মেডিকেল কলেজ’ এ ভর্তির সুযোগ পেয়েছে এই আলোর দিশারী।

মনিকা আফরিন তমা, পাবনার আটঘরিয়া উপজেলার সড়াবাড়িয়া গ্রামের মেয়ে এবং পারখিদিরপুর মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোছাঃ রেহানা পারভীন এবং সারুটিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোঃ আনোয়ার হোসেনের মেয়ে।

পারখিদিরপুর মাধ্যমিক বিদ্যালযের সাবেক ছাত্রী তমা, বাবা-মাসহ পরিবারের সবার মুখ উজ্জ্বল করেছে।ছোটবেলা থেকে মেডিকেলে পড়ার স্বপ্ন এখন বাস্তবে রূপ নিয়েছে তমার। নিজের চেষ্টা,  বাবা-মা আর শিক্ষকদের অনুপ্রেরণায় অদম্য মেধাবী এ শিক্ষার্থী নিজেকে নিয়ে গেছেন এক অনন্য উচ্চতায়। কোনো বাঁধাই দমিয়ে রাখতে পারেনি প্রত্যন্ত গ্রামাঞ্চলে বেড়ে উঠা তমার শিক্ষাজীবনের পথচলাকে।

তমা’র মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আফতাব হোসেন জানান, সে পরিবারের বড় মেয়ে, তার ছোট জমজ বোন তিন্নি ও ১ ভাই ৮ম শ্রেণিতে পড়ছে। ছোটবেলা থেকেই সে অদম্য মেধাবী ছিলো। পঞ্চম শ্রেণিতে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়। পারখিদিরপুর মাধ্যমিক বিদ্যালয় থেকে জেএসসি ও এসএসসি পরীক্ষাতেও জিপিএ-৫ পেয়েছে সে। তমা শিক্ষাজীবনে বৃত্তিসহ বিভিন্ন মেধা নির্বাচনি পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন করে এবং জীবনে কোন পরীক্ষায় প্রথম ছাড়া সে দ্বিতীয় হয়নি।তার জমজ ছোট বোন সেও মেধাবী। খুব অল্প নাম্বারের ব্যবধানে সে মেডিকেলে চান্স পায়নি। সোমবার (১৩ মার্চ ) স্কুলের এসেম্বিল করার সময় তমা তার প্রিয় স্কুলে উপস্থিত হয়ে শিক্ষার্থীদের উদ্দেশ্যে কিছু বলার সুযোগ পেয়ে আবেগপ্রবণ হয়ে পরে।

তমা মেডিকেলে চান্স পাওয়ায় মহান আল্লাহর শুকরিয়া আদায় করে। তার স্বপ্ন ছিল চিকিৎসক হওয়ার। সকলের নিকট সে দোয়া চায় যেন ভবিষ্যতে একজন আদর্শ চিকিৎসক হতে পারে। মেয়ের সাফল্যে কথা বলতে আনন্দ অশ্রু ঝরে মা শিক্ষক রেহানা পারভীনের।