পাবনা

আটঘরিয়ায় প্রাণিসম্পদ প্রদর্শনী ও পুরস্কার বিতরণ 

  সবুজ আলো প্রতিবেদক ২৫ ফেব্রুয়ারি ২০২৩ , ৮:০১:৫০

প্রানিসম্পদ প্রদর্শনী উদ্বোধনের মুহুর্ত। ছবি : প্রতিনিধি

“স্মার্ট লাইভ স্মার্ট বাংলাদেশ” এই স্লোগানকে সামনে রেখে পাবনার আটঘরিয়া উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের বাস্তবায়ন প্রাণিসম্পদ ও ডেইলি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) প্রাণিসম্পদ অধিদপ্তর মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

 

শনিবার (২৫ ফেব্রুয়ারী) সকালে উপজেলা পরিষদ মাঠে আয়োজিত প্রদর্শনী অনুষ্ঠানে আটঘরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাকসুদা আক্তার মাসু’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মেয়র শহিদুল ইসলাম রতন। স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা প্রাণিসম্পদ অফিসার কৃষিবিদ মোছা: আকলিমা খাতুন।

 

এসময় বিশেষ অতিথি বক্তব্য রাখেন, আটঘরিয়া উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা রাজু আহমেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, খামারী নুরুন্নাহার।

 

অনুষ্ঠানটি সার্বিক সঞ্চালনায় ছিলেন, উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. মাহমুদা আক্তার।

 

প্রাণিসম্পদ প্রদর্শনীতে বিভিন্ন প্রজাতির গরু, মহিষ, ঘোড়া, ছাগল, ভেড়া, কবুতর সহ বিভিন্ন প্রজাতির পাখি ও গবাদি পশুর ৩০ টি স্টল অংশগ্রহণ করেন।

 

প্রাণিসম্পদ প্রদর্শনীতে ১ম হয়েছেন সিংহরিয়া গ্রামের রেজাউল করিম (মহিষের খামার), ২য় হয়েছেন হাঁপানিয়া গ্রামের সোহেল রানা (গাভী খামার), ৩য় হয়েছেন লক্ষীপুর গ্রামের সাইদুল ইসলাম (পাঠা খামার)।

 

অংশগ্রহণকারি সকল খামারিকে সান্ত্বনা পুরস্কার দেয়া হয়েছে।