পাবনা

পাবনায় সর্বহারা দলের সাবেক সদস্যকে গুলি করে হত্যা; গ্রেফতার ২

  সবুজ আলো ডেস্ক ২০ মার্চ ২০২৪ , ৫:৪১:০৫

সর্বাহারা হলের সাবেক সদস্যকে গুলি করে হত্যার ঘটনায় গ্রেফতার ২ জন।

পাবনার চরমপন্থি সর্বহারা দলের সাবেক সদস্য আব্দুর রাজ্জাককে (৫৩) গুলি করে হত্যার ঘটনায় জড়িত ২ জনকে গ্রেফতার করা হয়েছে। গতকাল মঙ্গলবার (১৯ মার্চ) ভোরে তাদের গ্রেফতার করে র‍্যাব।

গ্রেফতারকৃতরা হলেন– পাবনা সদর উপজেলার মনোহরপুর গ্রামের মৃত আব্দুর রহিম প্রামাণিকের ছেলে রফিকুল ইসলাম ওরফে কাটা রফিক (৩৮) ও একই উপজেলার বাবুলচড়া গ্রামের মুকুল হোসেনের ছেলে সোহলে রানা (৩২)।

এর আগে সদর উপজেলার গয়েশপুর ইউনিয়নের মানিকনগর বাজার মোড়ে রোববার রাত ১১টার দিকে এ ঘটনা ঘটে। ঘটনার পর নিহতের ভাই মামলা দায়ের করেন।

মঙ্গলবার (১৯ মার্চ) বিকেলে র‍্যাব-১২ পাবনার কোম্পানি কমান্ডার মেজর এহতেশামুল হক খান এসব তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, হত্যাকাণ্ডের পর জড়িতদের গ্রেফতারে অভিযানে নামে র‍্যাবের একটি দল। গোপন সংবাদের ভিত্তিতে সদর উপজেলার মনোহরপুর এলাকা থেকে রফিকুল ওরফে কাটা রফিক এবং পৃথক অভিযানে বাবুলচড়া এলাকা থেকে সোহেল রানাকে গ্রেপ্তার করা হয়। পরে জিজ্ঞাসাবাদ শেষে তাদের পাবনা সদর থানায় হস্তান্তর করা হয়।

হত্যার কারণ সম্পর্কে র‍্যাব-১২ কমান্ডার মেজর এহতেশামুল হক খান জানান, প্রাথমিক তথ্যে জানা গেছে চরমপন্থিদের অভ্যন্তরীণ পুরোনো বিরোধ, বিলের জমি ও মাছ ভোগদখল নিয়ে বিরোধ আর প্রভাব বিস্তার নিয়ে তাঁদের মধ্যে রেষারেষি ছিল। রাজ্জাক স্বাভাবিক জীবনে ফিরলেও সর্বহারাদের সঙ্গে বিরোধ শেষ হয়নি। যার কারণে এ হত্যাকাণ্ড ঘটেছে।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন আলী বলেন, আব্দুর রাজ্জাক হত্যার ঘটনায় নিহতের ভাই ইকবাল হোসেন বাদী হয়ে গত সোমবার মধ্যরাতে একটি হত্যা মামলা দায়ের করেছেন। মামলায় ১২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৫ থেকে ৬ জনকে আসামি করা হয়েছে।

ওসি বলেন, র‍্যাব দুজনকে সদর থানায় হস্তান্তর করার পর তাদের ওই মামলায় গ্রেফতার দেখিয়ে মঙ্গলবার দুপুরে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।