পাবনা

পাবনায় হেপাটাইটিস বি সচেতনতা বিষয়ক সমাবেশ  

  নিজস্ব প্রতিবেদক : ৪ মার্চ ২০২৪ , ৯:২২:০৭

পাবনায় হেপাটাইটিস বি সচেতনতা বিষয়ক সমাবেশ হয়েছে। আজ সোমবার (৪ মার্চ) সকালে পাবনা মেডিকেল কলেজ ও ২৫০ শয্যা বিশিষ্ট পাবনা জেনারেল হাসপাতালের আয়োজনে এই সমাবেশ হয়।

পাবনা জেনারেল হাসপাতাল সভাকক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন হাসপাতালের সহকারী পরিচালক ডা.মো. রফিকুল হাসান। এতে প্রধান অতিথি হিসেবে  বক্তব্য রাখেন,পাবনা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. ওবায়দুল্লাহ ইবনে আলী।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন,শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ডা.শাফিকুল হাসান, অধ্যাপক ডা. আজিজুল হক আজাদ, সহযোগী অধ্যাপক ডা. গৌতম কুমার ঘোষ, সহকারী অধ্যাপক ডা.মো: সিরাজুল ইসলাম, স্বাচিপ পাবনা শাখার সাধারণ সম্পাদক ডা. জাহেদী হাসান রুমি, কনসালটেন্ট ডা. সাবেরা সুলতানা বিশ্বাস আসমানী, ডা. শিউলি রানী সাহা প্রমুখ।

অনুষ্ঠানের সমন্বয়ক এবং হেপাটোলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. বিপ্লব কুমার সাহা বলেন, দেশের প্রায় ৭-১০ শতাংশ মানুষ হেপাটাইটিস ভাইরাসে আক্রান্ত। প্রায় ৯০ শতাংশ মানুষ জানে না তিনি হেপাটাইটিসে আক্রান্ত।সচেতনতা ও টীকা গ্রহণের মাধ্যমে এই রোগ থেকে রক্ষা পাওয়া যায়। তাই সবার উচিত টীকা গ্রহণ করা।

পরে পাবনা মেডিকেল কলেজের ৬০ জন শিক্ষার্থীকে হেপাটাইটিসের টীকা প্রদান করা হয়। অনুষ্ঠানটি পরিচালনা করেন ডা: আকসাদ আল মাসুর আনন।