পাবনা

পাবিপ্রবিতে দুই নির্মাণ শ্রমিক নিহতের ঘটনায় প্রকল্প পরিচালকসহ ছয় জনের বিরুদ্ধে মামলা

  সবুজ আলো ডেস্ক ২৬ আগস্ট ২০২৩ , ৯:৪৮:৫৯

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) নির্মানাধীন ভবনের নির্মাণ কাজে রশি ছিড়ে দুই নির্মাণ শ্রমিক নিহতের ঘটনায় বিশ্ববিদ্যালয় উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালকসহ ছয় জনকে আসামি করে মামলা হয়েছে। শুক্রবার (২৫ আগস্ট) রাতে নিহত শ্রমিক তুহিনের চাচা মফিজুর রহমান বাদী হয়ে সদর থানায় মামলা করেন।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা জানান, নিহত শ্রমিক তুহিনের পরিবার পাবিপ্রবি উন্নয়ন প্রকল্পে প্রকল্প পরিচালক ও ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে শ্রমিকদের নিরাপত্তায় অবহেলার অভিযোগ তুলেছেন। কর্তৃপক্ষের গাফিলতির লিখিত অভিযোগে প্রকল্প পরিচালক জি এম আজিজুর রহমান, ঠিকাদারি প্রতিষ্ঠানের পরিচালক হারুন অর রশীদ, ম্যানেজার নাছিরুল হক, ম্যানেজার মিজানুর রহমান ও দুজন সাইট ম্যানেজার সুজাউদ্দৌলা ও হোসাইন আলীকে আসামি করে এজাহার জমা দেয়া হয়েছে। অভিযোগ আমলে নিয়ে এজাহার মামলা হিসেবে নথিভুক্ত করা হয়েছে। আসামি হোসাইনকে আটক করা হয়েছে। অন্যদের গ্রেফতারে অভিযান চলছে।

পাবিপ্রবির নির্মাণাধীন ১২ তলা শেখ রাসেল ছাত্র হলের কাজ করার সময় রশি ছিঁড়ে শুক্রবার সকালে চাপাইনবাবগঞ্জের চর বাসুদেবপুর বাগানপাড়া এলাকার আজিজুর রহমানের ছেলে তুহিন (২৫), রাজশাহী জেলার গোদাগাড়ীর বিগ্রাম ঘন্টি বিগ্রামের মৃত মজিবুর রহমানের ছেলে আসাদুল আলী (২৭) মারা যায়। চাপাইনবয়াবগঞ্জ এর পন্ডিতপাড়ার চরঅনুপনগর এলাকার নয়ন আলীর ছেলে রবিউল আওয়াল আহত হয়।