পাবনা

পাবিপ্রবির নির্মাণাধীন ভবন থেকে পড়ে ২ নির্মাণ শ্রমিকের মৃত্যু

  সবুজ আলো প্রতিবেদক ২৫ আগস্ট ২০২৩ , ৩:০৯:২৪

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) নির্মাণাধীন শেখ রাসেল হলে দঁড়ি ঝুঁলিয়ে প্লাস্টারের কাজ করার সময়ে দড়ি ছিড়ে পড়ে গিয়ে ২ নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরো একজন।

আজ শুক্রবার (২৫ আগস্ট) সকাল সাড়ে আটটার দিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এই ঘটনা ঘটে।

নিহতরা হলেন; চাঁপাইনবাবগঞ্জের বাগানপাড়ার চরবাসুদেরপুর গ্রামের আজিজুর রহমানের ছেলে তুহিন হোসেন (২৫) ও রাজশাহীর গোদাগাড়ির বিগ্রামঘন্টি গ্রামের মৃত মজিবুর রহমানের ছেলে আসাদুল আলী (৩৫)।

 

আহত ব্যক্তি চাঁপাইনবাবগঞ্জের চরঅনুপনগর পশ্চিমপাড়ার নয়ন আলীর ছেলে রবিউল আওয়াল (৩০)।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কামাল হোসেন গণমাধ্যমে জানান, শুক্রবার সকালে বিশ্ববিদ্যালয়ে নির্মাণাধীন শেখ রাসেল হলের বাইরের অংশে শ্রমিকেরা দড়ি ঝুঁলিয়ে প্লাস্টারের কাজ করছিল।

এ সময় আকষ্মিকভাবে দড়ি ছিঁড়ে পড়ে যায় ৩ জন নির্মাণ শ্রমিক। গুরুতর আহত অবস্থায় তাদের স্থানীয়রা পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ১ জনকে মৃত ঘোষনা করেন। বাঁকি দু’জনকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। পথে আরেকজনের মৃত্যু হয়।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, আহত ৩ নির্মাণ শ্রমিককে পাবনা জেনারেল হাসপাতালে আনার পর একজন মারা যায়। বাকি দুজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।পথিমধ্যে আরেকজনের মৃত্যু হয়। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। লাশ ময়নাতদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনা তদন্ত করে পরবর্তী আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রকল্প পরিচালক ও সংশ্লিষ্ট ঠিকাদারের বক্তব্য পাওয়া যায়নি।