পাবনা

ভাঙ্গুড়ায় শিশু শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগে এক বৃদ্ধ গ্রেপ্তার

  ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি : ৩১ মে ২০২৩ , ৭:৩১:১৯

গ্রেপ্তারকৃত শাজাহান আলী।  ছবি: সংগৃহীত

পাবনার ভাঙ্গুড়ায় পেন্সিল কিনতে গিয়ে এক শিশু শিক্ষার্থী (১০) ধর্ষণের শিকার হয়েছে বলে অভিযোগ উঠেছে। আজ বুধবার (৩১ মে) সকাল সাড়ে ৭ টার দিকে পৌরশহরের ভাঙ্গুড়া বাজার রেলব্রিজ এলাকায় এ ঘটনাটি ঘটেছে। শিশুটি পৌরশহরের একটি বেসরকারি স্কুলের প্রথম শ্রেণির শিক্ষার্থী। এঘটনায়  অভিযুক্ত শাহজাহান আলী (৬০) নামের এক বৃদ্ধকে গ্রেপ্তার করেছে ভাঙ্গুড়া থানা পুলিশ। গ্রেপ্তারকৃত ওই ব্যক্তি পৌরশহরের সরদারপাড়া ওয়াপদা বাঁধ এলাকার মৃত হারান উদ্দিনের ছেলে। সে পেশায় একজন রাজমিস্ত্রী। বিষয়টি নিশ্চিত করেছেন ভাঙ্গুড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) রাশিদুল ইসলাম।

থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার সকাল  সাড়ে ৭ টার দিকে ওই শিশুটি পেন্সিল কিনতে ভাঙ্গুড়া বাজারে আসছিল। পথে অভিযুক্ত শাজাহান শিশুটিকে একা পেয়ে ভাঙ্গুড়া বাজার এলাকার রেলব্রিজের নিচের একটি নির্জন স্থানে নিয়ে যায়। সেখানে তিনি শিশুটির মুখ চেপে ধরে জোর পূর্বক ধর্ষণ করে । এসময় কয়েকজন পথচারী বুঝতে পেয়ে এগিয়ে গেলে অভিযুক্ত শাহজাহান দৌঁড়ে পালিয়ে যায়। খবর পেয়ে ভাঙ্গুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশিদুল ইসলাম সঙ্গীয় পুলিশ ঘটনাস্থলে গিয়ে শিশুটিকে উদ্ধার করে। পরে অভিযান চালিয়ে অভিযুক্ত ব্যক্তিকে আটক করে থানায় নিয়ে আসে।

এ বিষয়ে ভাঙ্গুড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) রাশিদুল ইসলাম জানান, ‘এ ঘটনায় শিশু ও নারী নির্যাতন আইনে থানায় মামলা রুজু হয়েছে। শিশুটির ডাক্তারী পরীক্ষা সম্পন্ন করতে তাকে পাবনা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। অভিযুক্ত ব্যক্তিকে গ্রেপ্তার করে পাবনা আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।’