পাবনা

চাটমোহরে খ্রিস্টান ধর্মাবলম্বীদের বিয়ে বাড়িতে হামলা-মারধর, যুবলীগের দুই নেতা বহিষ্কার

  অনলাইন ডেস্ক ২৮ ডিসেম্বর ২০২২ , ১০:৫৭:৪৫

ছবি : সংগৃহীত

পাবনার চাটমোহর উপজেলার জগতলা গ্রামে বিয়ে বাড়িতে নাচ-গান করা নিয়ে খ্রিস্টান ধর্মাবলম্বীদের মারধরের ঘটনায় থানায় মামলা  হয়েছে। মঙ্গলবার (২৭ ডিসেম্বর) রাতে ভুক্তভোগী পরিবারের সদস্য সুব্রত গমেজ বাদি হয়ে মামলাটি করেন। এদিকে, অভিযুক্ত যুবলীগের ওই দুই নেতাকে দলীয় পদ থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

বুধবার (২৮ ডিসেম্বর) চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জালাল উদ্দিন সাংবাদিকদের বলেন, মামলায় নতুন জগতলা গ্রামের রবিউল করিম ও আমির হোসেনকে আসামি করা হয়েছে। আসামিদের গ্রেফতারে অভিযান চলছে। আসামি রবিউল করিম উপজেলার মূলগ্রাম ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি। অপর আসামি আমির হোসেন একই ইউনিয়ন যুবলীগের কার্যনির্বাহী সদস্য।

এদিকে, সংগঠন বিরোধী কর্মকাণ্ডে যুক্ত থাকার অভিযোগে রবিউল করিম ও আমির হোসেনকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে বলে যুবলীগের উপজেলা শাখার সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

উল্লেখ্য, সুবল গমেজের ছেলে সনি গমেজের সঙ্গে গাজীপুরের কালীগঞ্জের লুইস কস্তার মেয়ে বৃষ্টি কস্তার বিয়ের নির্ধারিত দিন ছিল মঙ্গলবার। গায়ে হলুদ উপলক্ষে গত সোমবার রাতে সনি গমেজের বাড়িতে পরিবারের ছেলে-মেয়েরা নাচ-গান করছিল। রাত আনুমানিক ১১টার দিকে আমির হোসেন নেশাগ্রস্ত অবস্থায় নাচে অংশ নিতে চাইলে পরিবারের সদস্যরা তাকে নিষেধ করেন। এতে ক্ষিপ্ত হয়ে আমির হোসেন সবাইকে মারধর করেন ও হুমকি-ধামকি দিতে শুরু করেন। মঙ্গলবার সকালে বিয়ের আনুষ্ঠানিকতার জন্য গির্জায় যাওয়ার পথে ভ্যান থেকে নামিয়ে আমির আলী, রবিউলসহ তাদের সহযোগীরা বর ও কনে পক্ষের জন কস্তা, শ্রাবণ কস্তা, বিশাল কস্তা, জেকসন ক্রুজ, প্রত্যয় গমেজ, ট্যারেস রিবেরুসহ আরও কয়েকজনকে মারধর করে। পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।