পাবনা

চাটমোহরে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

  সবুজ আলো ডেস্ক ১৭ মার্চ ২০২৩ , ১১:০৪:০২

চাটমোহর উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মুহুর্ত।

“স্মার্ট বাংলাদেশের স্বপ্নে বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুদের চোখ সমৃদ্ধির স্বপ্নে রঙিন” স্লোগান নিয়ে পাবনার চাটমোহরে বাঙালির অবিসংবাদিত নেতা, স্বাধীন-সার্বভৌম বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস বিভিন্ন কর্মসুচির মাধ্যমে উদযাপন করা হয়েছে।

কর্মসূচির মধ্যে ছিলো সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সুন্দর হাতের লেখা ও রচনা প্রতিযোগিতা, হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের খাবার বিতরণ, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও দোয়া মাহফিল।

শুক্রবার (১৭ মার্চ) চাটমোহর উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের পক্ষে সকাল সাড়ে ৯টায় উপজেলা পরিষদ শহীদ মিনার চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করেন উপজেলা চেয়ারম্যান মো: আবদুল হামিদ মাস্টার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ মমতাজ মহলসহ সরকারি কর্মকর্তাবৃন্দ। এসময় চাটমোহর পৌরসভার পক্ষে কর্মকর্তা ও কাউন্সিলরবৃন্দ,থানা পুলিশের পক্ষে থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ জালাল উদ্দিনসহ কর্মকর্তাবৃন্দ, চাটমোহর স্বাস্থ্য কমপ্লেক্স, পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর কর্মকর্তাবৃন্দ, সাব রেজিস্ট্রার অফিস, এবং অরবিট্ল লিংক স্কুল এন্ড কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করেন।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ মমতাজ মহলের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আ.হামিদ মাস্টার।

উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মুহুর্ত।

উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ আঃ হালিমের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য দেন, মহিলা ভাইস চেয়ারম্যান প্রভাষক ফিরোজা পারভীন, সহকারী কমিশনার (ভূমি) মোছাঃ তানজিনা খাতুন, থানার অফিসার ইনচার্জ  (ওসি) মোহাম্মদ জালাল উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ এ এ মাসুমবিল্লাহ, প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ নুরে আলম সিদ্দিকী, ইউপি চেয়ারম্যান রজব আলী বাবলু, চাটমোহর প্রেসক্লাবের আহবায়ক রকিবুর রহমান টুকুন, প্রেসক্লাবের সাবেক সভাপতি হেলালুর রহমান জুয়েল প্রমূখ। এসময় বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক, উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।পরে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

উপজেলা আওয়ামী লীগের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন।

অপরদিকে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে আলোচনা সভা এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করেন আওয়ামী লীগ নেতৃবৃন্দ। উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এস এম নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য দেন,সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক,সাবেক যুগ্ম সম্পাদক খন্দকার মাহবুব এলাহী বিশু,সাবেক ভাইস চেয়ারম্যান মোঃ হেলাল উদ্দিন,যুবলীগের সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম প্রমূখ। এর আগে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন নেতৃবৃন্দ।

এদিকে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পৃথক পৃথক ভাবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও শিশু দিবস পালন করেন।