পাবনা

আটঘরিয়ায় প্রতিষ্ঠান প্রধান ও সভাপতিদের দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত

  আটঘরিয়া (পাবনা) প্রতিনিধি : ৩০ মে ২০২৩ , ৯:১২:৪৫

পাবনার আটঘরিয়ায় শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও ম্যানেজিং কমিটির সভাপতিদের নিয়ে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৩০ মে) উপজেলার দেবোত্তর কবি বন্দে আলী মিয়া উচ্চ বিদ্যালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের বাস্তবায়নে পারফরমেন্স বেজড গ্র্যান্টস ফর সেকেন্ডারি ইন্সটিটিউশনস (পিবিজিএসআই) স্কিম এর আওতায় কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

ওয়ার্কশপের উদ্বোধন করেন পাবনা জেলা শিক্ষা অফিসার মোঃ রুস্তম আলী হেলালী।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজিত কর্মশালায় বক্তব্য দেন আটঘরিয়া পৌরসভার মেয়র মোঃ শহিদুল ইসলাম রতনসহ বিভিন্ন বিদ্যালয় ও মাদ্রাসার প্রধান শিক্ষক ও সুপার।

কর্মশালায় উপজেলার মাধ্যমিক পর্যায়ের সকল প্রতিষ্ঠান প্রধান ও ম্যানেজিং কমিটির সভাপতিবৃন্দ অংশগ্রহণ করেন।

কর্মশালা সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন আটঘরিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস এম শাহজাহান আলী, একাডেমিক সুপারভাইজার শিপ্রা রাণী মন্ডল, জেলা শিক্ষা অফিসের সহকারি পরিদর্শক মোঃ মিনহাজ উদ্দিন মিয়া। স্কুল, মাদ্রাসা ও কলেজের ব্যবস্থাপনা জবাবদিহিতা, অনুদান, পুরস্কার, বাস্তবায়ন, উদ্দেশ্য, যোগ্যতার মানদন্ড, অর্থের পরিমাণ ইত্যাদি বিষয়ের উপর কর্মশালা পরিচালনা হয়।

উল্লেখ্য যে, ২০২১-২২ অর্থ বছরে আটঘরিয়া উপজেলার পারফরমেন্স বেজড গ্রান্টস ফর সেকেন্ডারী ইন্সটিটিউশনস (পিবিজিএসআই) স্কিম এর আওতায় এই প্রথম অনুদান পুরস্কার হিসেবে ৫ লক্ষ টাকা পেয়েছে মাধ্যমিক পর্যায়ের বিদ্যালয় সমূহ থেকে পারখিদিরপুর মাধ্যমিক বিদ্যালয় ও দেবোত্তর কবি বন্দে আলী মিয়া উচ্চ বিদ্যালয়।