পাবনা

আর্তমানবতার সেবায় কাজ করছে ইকবাল হোসাইন ফাউন্ডেশন

  আর কে আকাশ, পাবনা : ১৯ মার্চ ২০২৪ , ৯:৩৯:০৯

পাবনায় আর্তমানবতার সেবায় কাজ করছে ইকবাল হোসাইন ফাউন্ডেশন। পাবনার সাংস্কৃতিক অঙ্গনের পরিচিত মুখ আমেরিকা প্রবাসী ইকবাল হোসাইনের অর্থায়নে এই ফাউন্ডেশনটি পরিচালিত হচ্ছে। ইকবাল হোসাইন ফাউন্ডেশন বিভিন্ন মসজিদে বিনামূল্যে সাউন্ড সিস্টেম, মাইক, খাটিয়া, মৃত মানুষের কাফন-দাফনের ব্যবস্থা, কোরআন শরিফ বিতরণ, শীতার্থদের মাঝে কম্বল ও শীতবস্ত্র বিতরণ, গরিব-অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণসহ বিভিন্ন কর্মকান্ড পরিচালনা করে আসছে।

ইকবাল হোসাইন ফাউন্ডেশন এর তত্ত্বাবধানকারী ও মিডিয়া অ্যাসোসিয়েশন পাবনার সাবেক সভাপতি সাংস্কৃতিক কর্মী হেলাল উদ্দিন জানান, আমরা এই মাহে রমজানে পাবনার ঈশ্বরদীর নিউ কলোনি খাজা গরীবে নেওয়াজ জামে মসজিদে খাটিয়া, গিলাব; আমিনপুর বস্তাল বায়তুল নূর জামে মসজিদে লাশ গোসলের খাটিয়া, মশারি, পর্দা প্রদান; সবার সুপরিচিত স্পোর্টসম্যান জাতীয় খেতাবপ্রাপ্ত স্বর্ণ পদক জয়ী সাদা মনের মানুষ কালাদার চিকিৎসা বাবদ নগদ অর্থ প্রদান, ইফতার মাহফিল, বিভিন্ন স্থানে গরিব দুঃখীদের মাঝে শাড়ি লুঙ্গি ও নগদ অর্থ প্রদান করেছি। এছাড়াও শীতে অসহায়দের মাঝে সপ্তাহজুড়ে কম্বল ও শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। আমরা ইকবাল হোসাইন ভাইয়ের নির্দেশনা অনুয়ায়ী বিভিন্ন মানবিক কার্যক্রম পরিচালনা করে আসছি। আগামীতে আমাদের কর্মকান্ড আরও প্রসার করবো।

এসময় খাজা গরীবে নেওয়াজ জামে মসজিদের পেশ ইমাম রাহাত হোসেন আল কাদেরী, সাংবাদিক সেলিম মাহমুদ, বায়তুল নূর জামে মসজিদ কমিটির সদস্য সুখচাঁদ শেখ, সুজন হোসাইন খান, সম্রাট শাজাহান খান, শাহাদাত হোসেনসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।