দেশজুড়ে

তাড়াশে অপহরণের ছয় দিন পর মাদ্রাসা ছাত্রের লাশ উদ্ধার

  সবুজ আলো ডেস্ক ১১ এপ্রিল ২০২৪ , ৮:৪৯:৩৮

সিরাজগঞ্জের তাড়াশে অপহরণের ছয় দিন পর সেপটিক ট্যাংক থেকে এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় জড়িত সন্দেহে পাঁচজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। বৃহস্পতিবার সকালে উপজেলার ঝুড়ঝুড়ি বাজারের তালুকদার মার্কেটের একটি সেপটিক ট্যাঙ্ক থেকে লাশটি উদ্ধার করেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এ তথ্য নিশ্চিত করেছেন তাড়াশ থানার ওসি নজরুল ইসলাম। এর আগে গত ৫ এপ্রিল শিশুটিকে অপহরণ করে মুক্তিপণ দাবি করা হয়েছিল।

নিহত মারুফ উপজেলার মাধাইনগর ইউনিয়নের ঝুড়ঝুড়ি গ্রামের মোশারফ হোসেনের ছেলে ও পার্শ্ববর্তী সলঙ্গা থানার একটি মাদ্রাসার পঞ্চম শ্রেণির শিক্ষার্থী ছিল। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

জানা গেছে, ঈদের ছুটিতে মাদ্রাসা থেকে বাড়িতে আসে মারুফ। গত ৫ এপ্রিল স্থানীয় বাজারে গেলে তাকে অপহরণ করে সংঘবদ্ধ একটি চক্র। তাকে অনেক খোঁজাখুঁজির পরও না পেয়ে তাড়াশ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন শিশুটির বাবা মোশারফ হোসেন। এরপর থেকেই পুলিশ, র‍্যাবসহ বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মারুফকে উদ্ধারের জন্য তৎপরতা চালাতে থাকে।

এরই ধারাবাহিকতায় অপহরণের ঘটনার পাঁচদিন পর এতে জড়িত সন্দেহে পাঁচজনকে গ্রেপ্তার করে র‍্যাব-১২। গ্রেপ্তার ব্যক্তিরা হলেন আবুল হাশেম আলী, রফিকুল ইসলাম, মো. আলামিন, ওমর ফারুক ও কায়সার হোসেন। তাদের জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে জানা যায়, তারা মারুফের বাবার কাছে ছয় লাখ টাকা মুক্তিপণ চেয়েছিলেন। চাহিদা অনুযায়ী টাকা না পেয়ে শিশুটিকে হত্যা করা হয়। তাদের দেওয়া তথ্যে ভিত্তিতে লাশটি উদ্ধার করা হয়েছে।