পাবনা

দুটি কিডনিই বিকল, সহযোগিতা চান  আব্দুল কুদ্দুস

  নিজস্ব প্রতিবেদক, ভাঙ্গুড়া (পাবনা) : ১ এপ্রিল ২০২৪ , ৮:০৯:০২

পাবনার ভাঙ্গুড়ার দরিদ্র ভ্যানচালক আব্দুল কুদ্দুসের(৩৫) দুটি কিডনিই বিকল হয়ে পড়েছে। চিকিৎসক পরামর্শ দিয়েছেন,বাঁচতে হলে কিডনি প্রতিস্থাপন করা জরুরি। আর এ জন্য  দরকার অনন্ত একটি কিডনি ও  অপারেশন খরচ তিন লাখ টাকা। যার যোগান দেওয়া তাঁর পক্ষে সম্ভব না।তাই  সমাজের বিত্তবান ও দানশীল ব্যক্তিদের সহযোগিতা চেয়েছেন তিনি।

আব্দুল কুদ্দুস উপজেলার ভাঙ্গুড়া দক্ষিণ পাড়া গ্রামের আফাজ উদ্দিনের ছেলে। তাঁর স্ত্রী ও দুটি সন্তান রয়েছে। বর্তমানে তিনি  ঢাকার সিকেডি এন্ড ইউরোলজী হাসপাতালের চিকিৎসক অধ্যাপক ডা: দিলীপ কুমার রায়ের তত্ত্বাবধানে চিকিৎসা নিচ্ছেন।এদিকে সংসারের একমাত্র উপার্জনক্ষম এই মানুষটি অসুস্থ হয়ে পড়ে থাকায় কোন কাজ করতে পারছেন না। চিকিৎসা ব্যয়  মেটানো ও সংসারে চালাতে দিশেহারা হয়ে পড়েছে পরিবারটি।

পারিবারিক সূত্রে জানা যায়, ভ্যান চালিয়ে কোনোমতো চলছিল দরিদ্র আব্দুল কুদ্দুসের সংসার। প্রায় দুই বছর আগে হঠাৎ তিনি অসুস্থতাবোধ করলে তাঁকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানকার চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা শেষে জানান,তাঁর দুটি কিডনিতেই সমস্যা।সেই থেকে চিকিৎসকের ব্যবস্থাপত্র অনুযায়ী ওষুধ সেবন করছিলেন তিনি। কিন্তু সপ্তাহ খানেক আগে বেশি অসুস্থ হয়ে পড়লে চিকিৎসকের শরণাপন্ন হন তিনি। ওই চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাঁকে দ্রুত ঢাকায় যেতে পরামর্শ দেন। এরপর গত ২৩ মার্চ ঢাকার সিকেডি এন্ড ইউরোলজী হাসপাতালে ভর্তি করা হয় আব্দুল কুদ্দুসকে। সেখানকার চিকিৎসক জানান,তাঁর দুটি কিডনিই বিকল হয়ে পড়েছে। জরুরি ভিত্তিতে অনন্ত একটি কিডনি প্রতিপ্রস্থাপন করা প্রয়োজন।

অসুস্থ আব্দুল কুদ্দুস বলেন, চিকিৎসক জানিয়েছেন বাঁচতে হলে অনন্ত একটি কিডনি প্রতিস্থাপন করা জরুরি। এর জন্য কিডনি ও প্রায় তিন লাখ টাকার প্রয়োজন । কিন্তু এসব যোগান দেওয়া তাঁর পক্ষে সম্ভব হচ্ছে না। বর্তমানে প্রতিসপ্তাহে ৪ হাজার টাকার ওষুধ লাগছে তাঁর। চিকিৎসাবাবদ এ পর্যন্ত ৭০ হাজার টাকা খরচ হয়ে গেছে। তিনি  সমাজের বিত্তশালী ও দানশীল মানুষের নিকট সহযোগিতা চেয়েছেন।

তাঁকে সাহায্য পাঠাতে যোগাযোগ করুন-মোবাইল নম্বর: ০১৭২৯৮২০৩৫৬(নগদ ও বিকাশ)