জাতীয়

দেশে ফিরলেন রাষ্ট্রপতি

  সবুজ আলো অনলাইন ৬ জুন ২০২৩ , ১১:৩১:০৫

ছয় দিনের সফর শেষে তুরস্ক থেকে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

রাষ্ট্রপতি ও তার সফর সঙ্গীদের বহনকারী একটি ভিভিআইপি বিমান মঙ্গলবার (৬ জুন) সন্ধ্যা সাড়ে ৬টায় শাহজালাল বিমানবন্দরে অবতরণ করেন।

এ সময় মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, মন্ত্রিপরিষদ সচিব, কূটনৈতিক কোরের ডিন, বাংলাদেশ তুরস্কের রাষ্ট্রদূত, তিন বাহিনীর প্রধানগণ, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মেরিটাইম অ্যাফেয়ার্স ইউনিটের সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব, আইজিপি, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব এবং অন্যান্য বেসামরিক ও সামরিক উচ্চপদস্থ কর্মকর্তাগণ বিমানবন্দরের রাষ্ট্রপতিকে অভ্যর্থনা জানাতে উপস্থিত ছিলেন।

এর আগে, গত ১ জুন রাত ১১টায় তুরস্কের রাষ্ট্রপতি রিসেপ তাইয়েপ এরদোয়ানের শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে আঙ্কারার উদ্দেশ্যে ঢাকা ছাড়েন রাষ্ট্রপতি।

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন জানান, এরদোয়ানের শপথ গ্রহণ অনুষ্ঠানে বিশ্বের ৭৭টি দেশের নেতারা যোগ দেন। অনুষ্ঠানে ন্যাটো এবং অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশনসহ (ওআইসি) আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।

বাংলাদেশের রাষ্ট্রপতি তুরস্কের প্রেসিডেন্টকে অভিনন্দন জানিয়ে সেখানে ফটো সেশনে যোগ দেন। উভয় দেশের রাষ্ট্রপতিদ্বয় একে অপরের খোঁজখবর নেন। সূত্র : বাসস