খেলাধুলা

টি-টোয়েন্টি; দাপুটে জয়ে সমতায় ফিরল বাংলাদেশ

  সবুজ আলো ডেস্ক ৬ মার্চ ২০২৪ , ১০:০৩:৪০

সফরকারী শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৮ উইকেটের দাপুটে এক জয় তুলে নিয়েছে টাইগাররা। আর এই জয়ে সিরিজে ১-১ এ সমতায় ফিরল বাংলাদেশ।।

আজ বুধবার (৬ মার্চ) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৫ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। ১৬৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করে বাংলাদেশ। প্রথম পাওয়ার প্লেতে বিনা উইকেটে ৬৩ রান তুলে নেয় তারা। কিন্তু এরপরেই ঘটে ছন্দপতন। দলীয় ৬৮ রানে ফিরে যান সৌম্য সরকার। সৌম্যের পথ ধরে দলীয় ৮৩ রানে সাজঘরে ফিরে যান লিটন দাসও। এরপর তৃতীয় উইকেটে শান্ত ও হৃদয়ের ৮৭ রানে ভর করে ১১ বল বাকি থাকতেই জয় তুলে নেয় বাংলাদেশ। নাজমুল হোসেন শান্ত ৩৮ বলে ৫৩ ও তাওহীদ হৃদয় ২৫ বলে ৩২ রানে অপরাজিত থাকেন।

এর আগে বাংলাদেশের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই বাংলাদেশি বোলারদের তোপের মুখে পড়ে। ক্রিজে থিতু হতে যাওয়া প্রায় লঙ্কান ব্যাটারদেরই দ্রুত ফিরিয়ে সৌম্য-মেহেদীরা ব্রেকথ্রু দিয়েছেন। সঙ্গে ছিল শরিফুল ইসলামের সর্বনিম্ন ইকোনমির বোলিং। যদিও মাঝে বাংলাদেশ একটি রানআউটের ভাগ্য কাজে লাগিয়েছে। সবমিলিয়ে নির্ধারিত ওভারে লঙ্কানদের ১৬৫ রানের মধ্যে আটকে রাখে টাইগাররা।

সংক্ষিপ্ত স্কোর

শ্রীলঙ্কা: ১৬৫/৫, ২০ ওভার (কামিন্দু মেন্ডিস ৩৭, কুশল মেন্ডিস ৩৬, ম্যাথিউজ ৩২*; তাসকিন ১/৩৮, মেহেদী হাসান ১/৩৯, সৌম্য ১/৫)।
বাংলাদেশ: ১৭০/২, ১৮.১ ওভার (নাজমুল হোসেন শান্ত ৫৩*, লিটন ৩৬, তাওহিদ হৃদয় ৩২*, সৌম্য ২৬; মাথিসা পাতিরানা ২/২৮)।
ফল: বাংলাদেশ ৮ উইকেটে জয়ী।

ম্যাচ সেরা: নাজমুল হোসেন শান্ত ।