পাবনা

নাশকতা পরিকল্পনার অভিযোগ; পাবনায় জামায়াত-শিবিরের ৩৬ নেতাকর্মী আটক

  নিউজ ডেস্ক ১৬ আগস্ট ২০২৩ , ১০:৫০:৫২

নাশকতা পরিকল্পনার অভিযোগে ভাঙ্গুড়ায় পুলিশের হাতে আটক জামায়াত-শিবিরের কয়েকজন নেতাকর্মী। ছবি : সংগৃহীত

নাশকতার পরিকল্পনার অভিযোগে পাবনার ৪ উপজেলায় অভিযান চালিয়ে জামায়াত-শিবিরের ৩৬ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

আজ বুধবার (১৬ আগস্ট) মধ্যরাত ও ভোররাতে তাদের আটক করা হয়। পরে মামলা দায়ের করে তাদের সেই মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা জানান, পাবনা সদর উপজেলার মজিদপুর বাচ্চু সরদারের বাড়ির পাশ থেকে ভোর পৌনে ৫ টার দিকে ১০ জনকে, ঈশ্বরদী উপজেলার শেখেরদায়ের সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ভোর ৪টার দিকে ১১ জনকে, ভাঙ্গুড়া উপজেলার সরকারি হাজী জামাল উদ্দিন অনার্স কলেজের পুরনো ভবনের সাইকেল গ্যারেজ থেকে ভোর ৫টার দিকে ৬ জনকে এবং সাঁথিয়া উপজেলার পিপুলবাড়িয়া মহিলা দাখিল মাদ্রাসা থেকে রাত ১২টার দিকে ৯ জনকে আটক করা হয়।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম গণমাধ্যমে বলেন, “আটককৃতরা নাশকতার পরিকল্পনা করছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ তাদের আটক করেছে। পরে তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করে আদালতের মাধ্যমে সবাইকে জেলহাজতে পাঠানো হয়েছে”।

এদিকে, জামায়াত-শিবিরের নেতাকর্মীদের আটকের বিষয়ে জেলা জামায়াতের আমির অধ্যাপক আবু তালেব মন্ডল ও সেক্রেটারি মাওলানা ইকবাল হোসাইন এক বিবৃতিতে জানান, “শুধুমাত্র গায়েবানা জানাজায় অংশগ্রহণ করার কারণেই এসব নেতাকর্মীদের গ্রেপ্তার করে পুলিশ নগ্নতার পরিচয় দিয়েছে। গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তাদের মুক্তির দাবি জানাই”।