স্বাস্থ্য

বাংলাদেশে চালু হয়েছে এআই-ভিত্তিক আই কেয়ার সল্যুশন

  সবুজ আলো প্রতিবেদক ২৪ জুলাই ২০২৩ , ৪:৩৬:২০

নতুন চালু হওয়া জায়েস ভিশন এক্সপার্ট সেন্টার- এর অংশ হিসেবে বাংলাদেশে চালু করা হয়েছে এআই সুবিধা সম্পন্ন আই কেয়ার সল্যুশন। অপটিকস ও অপটোইলেক্ট্রনিক্স টেকনোলজিতে শীর্ষস্থানীয় আন্তর্জাতিক প্রতিষ্ঠান কার্ল জায়েস, আজ সোমবার (২৪ জুলাই)  সকালে বাংলাদেশ আই হসপিটালে সেন্টারটি উদ্বোধন করেছে।

সেন্টারটিতে থাকছে বিভিন্ন উদ্ভাবনী প্রযুক্তি। এর মধ্যে রয়েছে সেনট্রেশন ডিভাইস ZEISS VISUFIT a thousand, যা কৃত্রিম বুদ্ধিমত্তার সাহায্যে গ্রাহকদের জন্য উপযুক্ত চশমার ফ্রেম নির্ধারণ করতে পারে।

এ ছাড়াও এতে ১৮০ ডিগ্রি ফেস ভিউ, ভার্চুয়াল ট্রাই-অন ও বিভিন্ন ফ্রেম তুলনা করে দেখার সুবিধাসহ বিশেষ কিছু ফিচার রয়েছে। এ ছাড়া সেন্টারটিতে অত্যাধুনিক প্রযুক্তি ও সেরা উপদানে তৈরি উন্নত মানের লেন্স, মানানসই ফ্রেম ও অন্যান্য অপটিক্যাল অ্যাকসেসরিজ পাওয়া যাবে।

জায়েস ভিশন এক্সপার্ট সেন্টার অত্যাধুনিক প্রযুক্তির দ্বারা সজ্জিত এবং অত্যন্ত দক্ষ চক্ষু বিশেষজ্ঞদের মাধ্যমে পরিচালিত। হাসপাতালের উন্নত যন্ত্রপাতি এবং অভিজ্ঞ চিকিৎসকদের এই সমন্বয় নিশ্চিত করে যে, প্রতিটি রোগী চোখের সর্বোত্তম চিকিৎসা পাবেন। এছাড়াও রোগীরা তাদের প্রয়োজন অনুসারে নির্ভুল চক্ষু পরীক্ষা, সুনির্দিষ্ট প্রেসক্রিপশন এবং উপযোগী সমাধান পাবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ আই হসপিটালের চেয়ারম্যান ডাঃ মাহবুবুর রহমান চৌধুরী, বাংলাদেশ আই হসপিটালের ম্যানেজিং ডিরেক্টর ডাঃ নিয়াজ আব্দুর রহমান, কার্ল জায়েস ইন্ডিয়া (ব্যাঙ্গালোর) প্রাইভেট লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মিগুয়েল গঞ্জালেজ ডিয়াজ এবং জায়েস গ্রুপের সার্ক অঞ্চলের রিজিওনাল হেড বিকাশ সাক্সেনা।