দেশজুড়ে

বিজয় দিবস উপলক্ষে লামায় তথ্য অফিসের আলোচনা সভা অনুষ্ঠিত

  বিশেষ প্রতিনিধি : ২২ ডিসেম্বর ২০২২ , ১০:০২:০৩

মহান বিজয় দিবসের লামায় তথ্য অফিসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২১ ডিসেম্বর);লামা উপজেলার গজালিয়া ইউনিয়নের দূর্যোধন ত্রিপুড়া পাড়া কনফারেন্স হলে মহান বিজয় দিবস -২০২২ উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে ।
তথ্য অফিস লামা’র সহকারি তথ্য অফিসার খন্দকার তৌহিদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন লামা উপজেলা নির্বাহী অফিসার  মোঃ মোস্তফা জাবেদ কায়সার। বিশেষ অতিথি হিসেবে  অন্যান্যদের মধ্যে অংশ নেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য ও বীর মুক্তিযোদ্ধা শেখ মাহাবুবুর রহমান , মহিলা ভাইস চেয়ারম্যান মিল্কি রানী দাশ ও লামা উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা জোবাইরা বেগম ।
এসময় সভায় বক্তাগণ বলেন, ১৯৭১ সালে দীর্ঘ ৯ মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের পর চূড়ান্ত বিজয় অর্জনের মধ্য বিশ্ব মানচিত্রে অভ্যুদয় ঘটে স্বাধীন সার্বভৌম পাক- হানাদার মুক্ত বাংলাদেশ রাষ্টের । ৩০ লাখ শহীদের শাহাদাৎবরণ আর দুই লাখ মা -বোনদের ত্যাগ- তিতীক্ষা এবং কোটি বাঙ্গালির আত্মনিবেদন ও গৌরবগাঁথা জাতিবীরত্বে পরাধীনতার কালো থাবা থেকে মুক্তি পায় বাঙালি জাতি । পুরো পৃথিবীর বুকে বাংলাদেশ নামক একটি স্বাধীন সার্বভৌম ভূখন্ডের নাম ভেসে উঠে ।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৪৮ সাল থেকে ৫২’র ভাষা আন্দোলন ,৫৪ ‘র যুক্তফ্রন্ট নির্বাচন ,৬২’র শিক্ষা আন্দোলন ,৬৬’র ছয়দফা ,৬৯ ‘র গনঅভ্যুথান ,৭০ ‘র নির্বাচন ,২ মার্চ গণহত্যা শুরু হলে ২৬ মার্চের প্রথম প্রহরে বঙ্গবন্ধুর স্বাধীনতার ঘোষণা ,১০ এপ্রিল মুজিবনগর সরকার গঠন এবং রক্তক্ষয়ী দীর্ঘ ৯ মাসের মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে ৩০লাখ শহীদ ও ২ লাখ নির্যাতিত মা-বোনদের ত্যাগের বিনিময়ে অর্জিত হয় স্বাধীনতা । অর্জিত স্বাধীনতার সুফল ভোগ করছে বাংলাদেশের মানুষ । মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার ডিজিটাল থেকে ‘স্মার্ট  বাংলাদেশে ‘রুপান্তরে কাজ করে যাচ্ছে ।
 আলোচনা সভার পূর্বে প্রামাণ্যচিত্র প্রদর্শন ও সঙ্গীতানুঠান অনুষ্ঠিত হয় ।