পাবনা

ভাঙ্গুড়ায় লাইসেন্স বিহীন পল্লী চিকিৎসক-গবাদিপশু প্রশিক্ষণ কেন্দ্র বন্ধ ঘোষণা; অর্থদণ্ড

  নিজস্ব প্রতিবেদক, ভাঙ্গুড়া (পাবনা) : ২৫ আগস্ট ২০২৩ , ৭:৫০:৫৭

পাবনার ভাঙ্গুড়ায় লাইসেন্স বিহীন পল্লীচিকিৎসক ও গবাদিপশু প্রশিক্ষণ কেন্দ্র বন্ধ ঘোষণা করা হয়েছে। এছাড়া অবৈধভাবে এ প্রশিক্ষণ কেন্দ্রটি পরিচালনার দায়ে পরিচালক বিমল কুমার সরকারকে ৩০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

আজ শুক্রবার (২৫ আগস্ট) বেলা ১১ টায় পৌরসভার কালিবাড়ী এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাহিদ হাসান খান।

এসময় উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা আশরাফুল আলম, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা: আল আমিন ও ভাঙ্গুড়া থানার সহকারী পরিদর্শক (এসআই) নাসির উদ্দিন উপস্থিত ছিলেন

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, বিমল কুমার সরকার পৌরসভার কালিবাড়ী এলাকায় তাঁর নিজ বাসভবনে পল্লীচিকিৎসা ও গবাদিপশু প্রশিক্ষণ কেন্দ্র খুলে স্থানীয় বেকার যুবকদের প্রশিক্ষণ দিয়ে আসছিলেন। গত দুই বছর ধরে এ প্রশিক্ষণ কেন্দ্রটির কার্যক্রম চলে আসছিল। কিন্তু প্রতিষ্ঠানটির কোন প্রকার বৈধ কাগজপত্র ছিলনা। খবর পেয়ে আজ শুক্রবার বেলা ১১ টার দিকে সেখানে অভিযান পরিচালনা করে প্রশিক্ষণ কেন্দ্রটির সকল কার্যক্রম বন্ধ ঘোষণা করেন ভ্রাম্যমাণ আদালত। এসময় অবৈধভাবে প্রশিক্ষণ কেন্দ্রটি পরিচালনার দায়ে পরিচালক বিমল কুমার সরকারকে ৩০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, দুই বছর ধরে লাইসেন্সসহ প্রয়োজনীয় কাগজপত্র ছাড়াই অবৈধভাবে প্রশিক্ষণ কেন্দ্রটি পরিচালিত হয়ে আসছিল। খবর পেয়ে সেখানে অভিযান পরিচালনা করে প্রতিষ্ঠানটি সকল কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়। এসময় বাংলাদেশ ভেটেরিনারি কাউন্সিল আইন ২০১৯ এর ১৪ ধারা লঙ্ঘনের দায়ে প্রতিষ্ঠানের পরিচালককে ৩০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।