পাবনা

সুজানগরে কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্যকর্মীর বিরুদ্ধে এলাকাবাসীর মানববন্ধন

  এম মনিরুজ্জামান, সুজানগর (পাবনা) : ১০ আগস্ট ২০২৩ , ৯:০৫:১৪

মানববন্ধন

পাবনার সুজানগর উপজেলার সাতবাড়িয়ার কাদোয়া কমিউনিটি ক্লিনিকের কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) চিত্রা রাণী ভৌমিকের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। চিত্রা রাণী ভৌমিকের বিরুদ্ধে সুদ ব্যবসা, প্রতারণা, মানুষকে হয়রানি, কমিউনিটি ক্লিনিকের দায়িত্ব পালনে অবহেলা, সরকারি ওষুধ অবৈধভাবে বিক্রি, চাকুরীর কথা বলে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়া এবং জনসাধারণের সঙ্গে অসদাচরণের অভিযোগ তোলেন এলাকাবাসি।

আজ বৃহস্পতিবার (১০ আগস্ট) বেলা ১১টায় উপজেলার সাতবাড়িয়া ইউনিয়নের কাদোয়া বাজারস্থ কাদোয়া কমিউনিটি ক্লিনিকের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। কাদোয়া, উপেন্দ্রনগর, কাকিয়ান এলাকাবাসীর ব্যানারে আয়োজিত মানববন্ধনে কয়েক শতাধিক মানুষ অংশগ্রহণ করেন।

মানববন্ধনে বক্তব্য দেন, প্রশান্ত কুমার চক্রবর্তী, অপূর্ব কুমার সরকার, সুফিয়া খাতুন, প্রভা সরকার, নূপুর সরকার প্রমুখ।

বক্তারা বলেন, বেশকিছু দিন ধরে কমিউনিটি ক্লিনিক বন্ধ থাকায় এলাকাবাসী চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে। চিত্রা রাণী ভৌমিক এলাকায় সুদ ব্যবসা, বিভিন্ন লোকের নিকট থেকে চাকরি দেয়ার প্রলোভনে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। কমিউনিটি ক্লিনিকে ঠিকমত ডিউটি করে না, সরকারি ওষুধ পাচারের অভিযোগ রয়েছে।

উল্লেখ্য, গত ৩০ জুলাই কমিউনিটি ক্লিনিকে দায়িত্বের অবহেলা করায় চিত্রা রাণী ভৌমিকের সাথে ওয়ার্ড আ’লীগের নেতা হাফিজের সাথে কথা কাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটে।এ ঘটনায় হাফিজের বিরুদ্ধে সুজানগর থানায় একটি মামলা দায়ের হয়।এ বিষয়ে সুজানগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জালাল উদ্দিন বলেন, একজনের বিরুদ্ধে মামলা হয়েছে। আসামিকে আটক করে কারাগারে পাঠানো হয়েছে। বর্তমানে আসামী জামিনে রয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সানজিদা মুজিব জানান, চিত্রা রাণী ভৌমিক এক সপ্তাহের ছুটি নিয়েছিল। তারপর থেকে সে অনুপস্থিত রয়েছে। এ ঘটনায় চিত্রা রাণী ভৌমিক বলেন, আমাকে বিনা কারণে মারপিট করা হয়েছে। নিরাপত্তার কারণে আমি ক্লিনিকে যেতে পারছিনা।

একটি সূত্র জানায়, নিরাপত্তার কথা বললেও প্রকাশ্য সুজানগর বাজারে চিত্রা রাণী ভৌমিককে ঘুরতে দেখা গেছে।