পাবনা

এসএসসি ৯৩ ঈশ্বরদী উপজেলা শাখার উদ্যোগে লিচু উৎসব

  মাসুদ রানা ২৮ মে ২০২৩ , ৫:০০:১৭

“বন্ধুত্বের বন্ধন থাকুক অটুট আজীবন” এসএসসি ৯৩ পাবনার ঈশ্বরদী উপজেলা শাখার আয়োজনে গত ২৬ মে ঈশ্বরদী স্বপ্ন দীপ রিসোর্ট প্রাঙ্গণে হয়ে গেলো লিচু উৎসব।

জীবন চলার পথে প্রত্যেকের জীবনে বন্ধু নামের বিশ্বাসী ও মজবুত একটি সম্পর্কের সৃষ্টি হয়ে যায়। যে সম্পর্ক কখনো লাভ অথবা ক্ষতির ভাবনায় গড়ে ওঠে না। কিছু মুহূর্ত আমাদের সামনে হাজির হয়ে যায়, যেখানে বন্ধুর গুরুত্ব অপরিসীম। যার কাছে মনের সব লুকানো কথা আস্থা ও বিশ্বাসের সঙ্গে খুলে বলা যায়।

এসএসসি ব্যাচ ৯৩, ঈশ্বরদী এর বন্ধু শর্মিলা শিউলি, মানিক, মিঠুর নেতৃত্বে লিচু উৎসবে পাবনা, আটঘরিয়া, ঢাকা, কুষ্টিয়া, রাজশাহী, বগুড়া, খুলনা, মেহেরপুর, গাজীপুর সহ বিভিন্ন জেলার বন্ধুরা এই লিচু উৎসবে অংশগ্রহণ করে।

সকালে নাস্তা, লিচু ও গেঞ্জি বিতরন, দুপুরে খাবার, বন্ধুদের মাঝে লটারি ড্র, পুরস্কার বিতরণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এসময় আয়োজক কমিটির আহবায়ক শর্মিলা শিউলি বলেন, ‘বন্ধু হতে পারে যে কেউ। বন্ধুত্বের কোনো বয়স নেই। পারিপার্শ্বিক অবস্থা, সততা, সহমর্মিতা, সহযোগিতা, সমবেদনা, মনের অনুভূতি প্রকাশ, ভয়কে জয় করায় নির্ভরশীল সঙ্গী হলো বন্ধু। কখনো কখনো পাড়াপড়শি, আত্মীয়স্বজন, অপরিচিত কেউ সামনে এসে দাঁড়ায় বন্ধুর ভূমিকায়। যৌথ উদ্যোগে হাত বাড়ায় শক্ত একটি ভিত্তি গড়ার আশায়। বন্ধুত্বের স্থায়িত্ব নির্ভরশীল সৎ ও মননশীল চিন্তার ওপর। যার বন্ধু আছে সে কখনো গরিব নয়।’

সারাদেশের এসএসসি ৯৩ বন্ধুরা একমন, একমন মানসিকতা নিয়ে কাজ করে চলেছে।