জাতীয়

চলতি বছর ডেঙ্গুতে মৃত্যু ৯০০ ছাড়াল

  নিউজ ডেস্ক ২৪ সেপ্টেম্বর ২০২৩ , ৯:২০:৩৩

প্রতীকী ছবি

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ১৬ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৩০০৮ জন। চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৯০৯ জনের মৃত্যু হয়েছে। সেপ্টেম্বর মাসে মৃত্যু হয়েছে ৩১৬ জনের। আর আক্রান্ত বেড়ে চলতি বছরে দাঁড়িয়েছে এক লাখ ৮৭ হাজার ৭২৫ জনে।

রোববার (২৪ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ঢাকায় ৭ জন ও ঢাকার বাইরে ৯ জন মারা গেছেন। আক্রান্তদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ৮১২ জন এবং ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ২১৯৬ জন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ১০ হাজার ৪৭০ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। এরমধ্যে ঢাকায় ৩ হাজার ৭৯৪ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ৬ হাজার ৬৭৬ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে এখন পর্যন্ত ১ লাখ ৮৭ হাজার ৭২৫ জন রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। এরমধ্যে ঢাকায় ৭৮ হাজার ৯১৫ জন এবং ঢাকার বাইরে চিকিৎসা নিয়েছেন ১ লাখ ৮ হাজার ৮১০ জন।