জাতীয়

জেলায় জেলায় ব্যালট পেপার পাঠানোর কার্যক্রম শুরু

  সবুজ আলো ডেস্ক ২৫ ডিসেম্বর ২০২৩ , ১০:১২:০৯

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ব্যালট পেপার জেলায় জেলায় পাঠানোর কার্যক্রম শুরু হয়েছে। সোমবার (২৫ ডিসেম্বর) রাজধানীর গভর্নমেন্ট প্রিন্টিং প্রেস, বিজি প্রেস ও সিকিউরিটি প্রিন্টিং প্রেস থেকে ব্যালট পেপার পাঠানোর কার্যক্রম শুরু হয়েছে।

প্রথমদিন ১৩টি জেলায় ব্যালট পেপার, পোস্টাল ব্যালট পেপার, পোস্টাল ব্যালট পেপারের সঙ্গে সম্পর্কিত ফরম এবং স্ট্যাম্প প্যাড পাঠানো হচ্ছে। বাকি জেলাগুলোতে পর্যায়ক্রমে নির্বাচনী এসব সরঞ্জাম পাঠানো হবে।

প্রথম দিন গভর্নমেন্ট প্রিন্টিং প্রেস থেকে পঞ্চগড়, গাইবান্ধা, মেহেরপুর, কুষ্টিয়া, মাগুরা ও রাঙ্গামাটি জেলায় ব্যালট পেপার পাঠানো হচ্ছে। এছাড়া বিজি প্রেস থেকে জয়পুরহাট, চাঁপাইনবাবগঞ্জ, ঝালকাঠি ও ভোলা এবং সিকিউরিটি প্রিন্টিং প্রেস থেকে বরগুনা, পটুয়াখালী ও নেত্রকোনা জেলার ব্যালট পেপার পাঠানো হচ্ছে।

ব্যালট পেপার ও পোস্টাল ব্যালট পেপারের সঙ্গে সম্পর্কিত ফরম এবং স্ট্যাম্প প্যাডও পাঠানো হচ্ছে। একইভাবে পর্যায়ক্রমে অন্যান্য জেলাগুলোতেও ব্যালট পেপার পাঠানো হবে। প্রতিটি গাড়িই প্রেস থেকে কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে জেলায় জেলায় যাচ্ছে।

প্রসঙ্গত, প্রতীক বরাদ্দের পরদিন ১৯ ডিসেম্বর থেকেই ব্যালট পেপার ছাপানো শুরু হয়। ৩১ ডিসেম্বরের মধ্যে ব্যালট মুদ্রণ শেষ করতে চায় ইসি।