দেশজুড়ে

তাড়াশ পৌরসভা নির্বাচন : মেয়র পদে নৌকার মনোনয়ন প্রত্যাশী চেয়ারম্যান বাবুল শেখ

  আশরাফুল ইসলাম রনি, তাড়াশ (সিরাজগঞ্জ) থেকে : ২০ মে ২০২৩ , ১১:৪৩:৪৪

আগামী মধ্য জুলাইয়ে দেশের অর্ধশতাধিক ইউনিয়ন পরিষদ ও কিছু পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে, নির্বাচন কমিশনের এমন ঘোষণা জানার পরপরই সিরাজগঞ্জের তাড়াশে নবগঠিত তাড়াশ পৌরসভার মেয়র পদে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রত্যাশীরা দৌড় ঝাপ শুরু করেছেন। তাদের মধ্যে উল্লেখযোগ্য তাড়াশের তৃণমূল রাজনীতিতে পরীক্ষিত উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক ও তাড়াশ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবুল শেখ।

ছাত্র রাজনীতির মধ্যদিয়ে আওয়ামীলীগের রাজনীতিতে হাতেখড়ি বাবুল শেখের। আন্দোলন সংগ্রামে রাজপথের লড়াকু সৈনিক হিসেবে পরিচিত তিনি। পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের হাইকমান্ড তাকেই মনোনীত করবে বলে আশাবাদী তিনি ও তার সমর্থকরা।তাকে ঘিরে নেতাকর্মীরাও উজ্জীবিত।

বাবুল শেখের রয়েছে বর্ণাঢ্য রাজনৈতিক পরিচয়। ছাত্রলীগের রাজনীতির মধ্যে দিয়ে তার রাজনৈতিক জীবনের শুরু। ১৯৯৮-৯৯ সালে তাড়াশ ডিগ্রী কলেজ ছাত্রলীগের সম্মেলন প্রস্তুত কমিটির সদস্য ছিলেন তিনি। ১৯৯৬-২০০৩ সাল পর্যন্ত উপজেলা ছাত্রলীগের শিক্ষা ও পাঠচক্র সম্পাদক, ২০০৩ সালে উপজেলা ছাত্রলীগের যুগ্ন আহবায়ক , ২০০৩-২০১৩ সাল পর্যন্ত সততা ও নিষ্ঠার সাথে উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তাড়াশ সদর ইউনিয়ন পরিষদে নৌকা প্রতিকে বিজয়ী হয়ে চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন তিনি। এছাড়া ১৯৯০ সালে স্বৈরাচারবিরোধী আন্দোল, ৯৬ সালে ১৫ ফ্রেব্রুয়ারী খালেদা জিয়ার প্রহসনমুলক নির্বাচন প্রতিহত করতে গিয়ে মিথ্যা মামলা, হামলা ও নির্যাতনের শিকার হয়েছেন। ২০০১ সালের ১লা অক্টোবর বিএনপি-জামায়াতের ভোট ডাকাতির নির্বাচনের পরতাদের হাতে নির্যাতন ও হামলা-মামলা শিকার হয়েছেন তিনি।

চেয়ারম্যান বাবুল শেখ, করোনাকালীন সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে মানবিক সহায়তা, চাল,ডাল, শুকনা খাবার, শিশু খাদ্য, নিজের অর্থায়নে মানুষের বাড়ি বাড়ি পৌছে দিয়েছেন। কর্মহীন মানুষের মাঝে খাবার বিতরণ করেছেন। অটিষ্টিক শিশু, ৩য় লিঙ্গ, কুলি, শ্রমিকসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষকে করেছেন বিভিন্ন সহায়তা। আর করোনাকালীন সময়ে সর্বদা কর্মহীন সাধারন জনগনের বাড়ি বাড়ি খাদ্য সহায়তা পৌছে দেয়াসহ বিভিন্নভাবে তাদেরকে সহযোগীতা করায় চেয়ারম‌্যান বাবুল শেখ বিভিন্ন সংগঠন থেকে করোনা যোদ্ধা হিসেবে পেয়েছিলেন উপাধি ও পুরস্কার। আর একজন্যই তাড়াশ উপজেলায় তাকে করোনাযোদ্ধা ও মানবিক চেয়ারম্যান হিসেবেই সবাই চিনেন।

বাবুল শেখ ২০১৬ সালে তাড়াশ সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার প্রার্থী হয়ে চেয়ারম্যান হিসেবে সর্বোচ্চ ভোট পেয়ে নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করে আসছেন। তিনি উপজেলা ছাত্রলীগের নির্বাচিত সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান পৌর আওয়ামী লীগের সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। আওয়ামী লীগ পরিবারের সন্তান ও রাজপথের পরীক্ষিত সৈনিক হিসেবে পরিচিত বাবুল শেখ এবার পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ দলীয় মনোনয়ন পাবেন বলে আশাবাদী নেতাকর্মীরা।

তাড়াশ পৌরসভা নিবার্চনে মেয়র পদে দলীয় মনোনয়ন প্রত্যাশী বাবুল শেখ বলেন, “চেয়ারম্যান হয়ে মানুষের পাশে দাঁড়িয়েছি এবং দলীয় লোকজনদের সাথে নিয়ে দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত শক্তিশালী করতে সর্বদা মাঠে কাজ করছি।আমার বিশ্বাস আওয়ামী লীগ দলীয় মনোনয়ন পেলে আর জনগন আমাকে নির্বাচিত করলে আমি বিশ্বাস করি পৌর নাগরিকদের একটি মডেল পৌরসভা উপহার দিতে পারবো।”