পাবনা

প্রেমের টানে ঈশ্বরদী এসে সংসার বাঁধলেন মার্কিন তরুণী

  নিউজ ডেস্ক ২৪ অক্টোবর ২০২৩ , ৮:০৫:০৯

প্রেমের টানে পাবনার ঈশ্বরদীতে এসে সংসার পেতেছেন আমেরিকান এক তরুণী। ওই তরুণীর নাম হারলি এবেগেল আইরিন ডেভিডসন (২০)। তিনি আমেরিকার কেন্টাকি প্রদেশের জর্জটাউন শহরের বাসিন্দা। বিয়ে করেছেন স্থানীয় যুবক আসাদুজ্জামান রিজুকে (২৭)।

আসাদুজ্জামান রিজু ঈশ্বরদী পৌর এলাকার পিয়ারাখালী মহল্লার আব্দুল লতিফের ছেলে। তিনি কম্পিউটার সফটওয়্যার অ্যান্ড হার্ডওয়্যার কাজের পাশাপাশি ফ্রিল্যান্সিংয়ের কাজ করেন।

জানা গেছে, বছর খানেক আগে ফেসবুকে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এক পর্যায়ে তারা দুজন বিয়ে করার সিদ্ধান্ত নেন। সে সিদ্ধান্ত অনুযায়ী আমেরিকা ছেড়ে বাংলাদেশে আসার সিদ্ধান্ত নেন ডেভিডসন। শনিবার (২১ অক্টোবর) রাতে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নেমে পরদিন (২২ অক্টোবর) সকালে পারিবারিকভাবে ঢাকায় বিয়ে সম্পন্ন করেন তিনি। এরপর বিকেলে ঈশ্বরদীর বাড়িতে আসেন। ইসলাম ধর্মীয় রীতি অনুযায়ী আসাদুজ্জামান রিজুর সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। বিয়ের আগেই ডেভিডসন খ্রিষ্টান ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।

আসাদুজ্জামান রিজু গণমাধ্যমে জানান, গত বছরের মাঝামাঝি সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তাদের পরিচয় হয়। এরপর তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। একপর্যায়ে দুজন বিয়ের সিদ্ধান্ত নিয়ে এই পরিণয়ে আবদ্ধ হয়েছেন।

হারলি এবেগেল আইরিন ডেভিডসন ভাঙা ভাঙা বাংলায় বলেন, “আমি এখানে এসে ভালো আছি, আমার ভালো লাগছে।”

আসাদুজ্জামান রিজুর বাবা আব্দুল লতিফ গণমাধ্যমে বলেন, “আমার ছেলের কাছে যেহেতু ওই মেয়েটা আসছে তাই আমরা পারিবারিকভাবে এ বিয়ে মেনে নিয়েছি। ধর্মীয় নিয়ম অনুসারে ঢাকার একটি কাজী অফিসের মাধ্যমে তাদের বিয়ে দিয়েছি। ওদের নতুন সংসারের জন্য যাবতীয় কিছু করে দেওয়া হচ্ছে।”

ঈশ্বরদী পৌরসভার মেয়র ইসাহক আলী মালিথা সংবাদমাধ্যমে বলেন, “মানুষের থেকে শুনেছি আমেরিকান থেকে একটি মেয়ে প্রেমের টানে ঈশ্বরদীতে এসে বিয়ে করছেন। আমিও বিষয়টি খোঁজখবর নিয়েছি। তারা বেশ ভালো আছে। আমরা নবদম্পতির জন্য শুভকামনা করছি।”