দেশজুড়ে

সিরাজগঞ্জে শিক্ষকের গুলিতে শিক্ষার্থী আহত, উত্তপ্ত ক্যাম্পাস

  সবুজ আলো ডেস্ক ৪ মার্চ ২০২৪ , ৮:৫২:২৯

সিরাজগঞ্জের শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজে ক্লাস চলাকালীন পিস্তল বের করে এক শিক্ষার্থীকে গুলি করার অভিযোগ উঠেছে কমিউনিটি মেডিসিনের শিক্ষক ডা. রায়হান শরিফের বিরুদ্ধে। এ ঘটনায় পায়ে গুলিবিদ্ধ আরাফাত আমিন তমাল নামের ওই শিক্ষার্থী জরুরি বিভাগে চিকিৎসা নিচ্ছেন। তিনি ৮ম ব্যাচের ২০২১-২২ শিক্ষাবর্ষের ৩য় বর্ষের ছাত্র।

সোমবার (৪ মার্চ ) বিকাল ৪টার দিকে শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ ও হাসপাতালের ফরেনসিক মেডিসিন আইটেম ক্লাস চলাকালীন সময়ে এ ঘটনা ঘটে।

জানা যায়, আজ বিকালে ক্লাস চলাকালীন সময়ে কোন কারণ ছাড়াই তমালের ডান পায়ে গুলি করেন। তার চিৎকারে সবাই এগিয়ে এলে ডা. রায়হান শরিফকে তালাবদ্ধ করে রাখা হয়। আহত অবস্থায় তমালকে হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করা হয়েছে। শিক্ষকের বিচার চেয়ে মেডিকেলের ছাত্রছাত্রী আন্দোলনে নামেন। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে আইনশৃঙ্খলা বাহিনী।

শিক্ষার্থীদের অভিযোগ, আজ ভাইভা চলাকালীন ৪৫ জন শিক্ষার্থীর উপস্থিতিতে শিক্ষক রায়হান শরিফ তমালের ডান পেয়ে গুলি করেন। ওই শিক্ষকের শাস্তি দাবিতে শিক্ষার্থীরা ক্লাস বর্জনের ঘোষণা দেন। পরে তমালকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সিরাজগঞ্জ পুলিশ সুপার (এসপি) আরিফুর রহমান জানান, এ ঘটনায় কলেজে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। শিক্ষককে আটক করা হয়েছে। পিস্তলটি জব্দ করা হয়েছে।