খেলাধুলা

৬ জানুয়ারি শুরু বিপিএলের নবম আসর

  অনলাইন ডেস্ক ২৫ ডিসেম্বর ২০২২ , ১০:০৫:৫০

আগামী ৬ জানুয়ারি বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টির নবম আসর শুরু হচ্ছে। সাত ফ্রাঞ্চাইজির এই টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স-সিলেট স্ট্রাইকার্স। মোট ৪৬ ম্যাচের টুর্নামেন্ট আগামী ১৬ ফেব্রুয়ারি ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে।

বিপিএলের এবারের আসর আগেরবারের মতোই দেশের তিনটি ভেন্যু- ঢাকার মিরপুর শেরে বাংলা, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী ও সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

প্রতিদিন প্রথম ম্যাচ শুরু হবে দুপুর ২টায় ও দিনের দ্বিতীয় ম্যাচ শুরু হবে সন্ধ্যা ৭টায়। তবে শুক্রবারের দিন ম্যাচগুলো শুরু হবে বেলা আড়াইটায় ও সন্ধ্যা সোয়া ৭টায়।

ঢাকায় ৬ জানুয়ারি প্রথম পর্ব শুরু হয়ে চলবে ১০ জানুয়ারি পর্যন্ত। এরপর দুইদিন বিরতি দিয়ে চট্টগ্রাম পর্বের খেলা হবে ১৩ জানুয়ারি থেকে ২০ জানুয়ারি পর্যন্ত।

এরপর বিপিএল আবারও ফিরবে রাজধানী ঢাকায়। আগামী ২৩ ও ২৪ জানুয়ারি মিরপুরে অনুষ্ঠিত হবে ম্যাচ। পরে বিপিএল যাবে চায়ের শহর সিলেটে। সেখানে ২৭ থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত হবে সিলেট পর্বের খেলা।

ঢাকায় তৃতীয় পর্ব শুরু হবে ৩ ফেব্রুয়ারি। সে দফায় হবে কোয়ালিফায়ার, এলিমিনেটর ও ফাইনাল ম্যাচও। ১২ ফেব্রুয়ারি এলিমিনেটর ম্যাচের পর হবে প্রথম কোয়ালিফায়ার, দ্বিতীয় কোয়ালিফায়ার ১৪ ফেব্রুয়ারি। আর মিরপুরে ফাইনাল মাঠে গড়াবে ১৬ ফেব্রুয়ারি।