বিনোদন

এসএমসিকে লিগ্যাল নোটিশ দিলেন শাকিব খান

  সবুজ আলো ডেস্ক ৬ সেপ্টেম্বর ২০২৩ , ২:৪৭:১৭

বিজ্ঞাপনের চুক্তির মেয়াদ না বাড়িয়েই শাকিব খানের ছবি ও ব্র্যান্ড ইমেজ ব্যবহার করার অভিযোগে এসএমসি ওরস্যালাইন-এন প্রতিষ্ঠানটির বিরুদ্ধে লিগ্যাল নোটিশ পাঠিয়েছে চিত্রনায়ক শাকিব খান। এসএমসি এন্টারপ্রাইজের ব্যবস্থাপনা পরিচালক ও জেনারেল ম্যানেজার বরাবর এই নোটিশ পাঠিয়েছেন তার আইনজীবী।

নোটিশে শাকিব খান বলেন, ২০২২ সালের ৩০ জুন ‘এসএমসি ওরস্যালাইন-এন’ এর সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়। পরে তারা ওই চুক্তির মেয়াদ বাড়াননি।

বুধবার এ বিষয়টি ব্যারিস্টার ওলোরা আফরিন সাংবাদিকদের বলেন, শাকিব খানের ব্র্যান্ডমূল্য ও অনুমতি ছাড়া ৬ মাস এই বিজ্ঞাপনটি প্রচার করায় ৪ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করা হয়েছে। সাত দিন সময় দিয়েছি। এ সময়ের মধ্যে নোটিশের জবাব না পেলে পরবর্তী আইনি পদক্ষেপ নেব।

মঙ্গলবার ৪ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে এসএমসির কাছে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন চিত্রনায়ক শাকিব খান। ২০১৯ সালের মার্চ থেকে শাকিব খান এসএমসি ওরস্যালাইন-এন’র ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে কাজ করেন। ২০২২ সালের ৩০শে জুন পর্যন্ত তার সঙ্গে চুক্তি হয় এসএমসির।

প্রসঙ্গত, চলতি বছরে একটি বেসরকারি টিভি চ্যানেলে সম্প্রচারিত শাহরিয়ার নাজিম জয়ের সঞ্চালনায় ‘১৩টি প্রশ্ন’ অনুষ্ঠানে বিজ্ঞাপন বিরতিতে শাকিব খানের বিজ্ঞাপনগুলি অবিচ্ছিন্নভাবে এবং ক্রমাগতভাবে প্রদর্শন করা হয়।

এ বিষয়ে লিগ্যাল নোটিশে বলা হয়, অননুমোদিত এ বিজ্ঞাপনগুলি প্রচারণায় নায়ক শাকিব খানের আর্থিক ক্ষতি, খ্যাতির ক্ষতি এবং অসুবিধার কথা বিবেচনা করে ৪ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করা হয়েছে। প্রতিষ্ঠানটিকে সাত দিনের সময় দিয়েছেন শাকিব। এর মধ্যে ক্ষতিপূরণ না দিলে আইনি ব্যবস্থা নেবেন তিনি।