বিনোদন

শুরু হচ্ছে ‘শান্তি চলচ্চিত্র উৎসব’

  নিউজ ডেস্ক ২৫ অক্টোবর ২০২৩ , ৪:৩৯:৫৪

ঢাকায় শুরু হচ্ছে ২ দিনব্যাপী ‘শান্তি চলচ্চিত্র উৎসব’। আগারগাঁওয়ের বাংলাদেশ ফিল্ম আর্কাইভে উৎসবটি শুরু হবে ২৮ অক্টোবর, শেষ হবে ২৯ অক্টোবর।

জানা গেছে, সৃজনশীল তরুণ চলচ্চিত্র নির্মাতাদের অংশগ্রহণে সহনশীল, সংহত ও শান্তিপূর্ণ বাংলাদেশ বিনির্মাণে আয়োজিত হতে যাচ্ছে এই ‘শান্তি চলচ্চিত্র উৎসব‘।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শনিবার (২৮ অক্টোবর) বিকাল তিনটায় উৎসবের উদ্বোধন করবেন পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকাস্থ রয়েল নরওয়েজিয়ান দূতাবাসের ডেপুটি হেড অব মিশন সিলজে ফাইনস ওয়ান্নেবো ও বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক মো. জসীম উদ্দিন, বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা ও অ্যাক্টিভিস্ট মানজারে হাসিন মুরাদ, বিশিষ্ট অভিনেত্রী ও নির্মাতা রোকেয়া প্রাচী এবং ফিল্মস ফর পিস ফাউন্ডেশনের সভাপতি শীপা হাফিজা।

ঢাকাস্থ রয়েল নরওয়েজিয়ান দূতাবাসের সহযোগিতায়, ফিল্মস ফর পিস ফাউন্ডেশন, বাংলাদেশ ফিল্ম আর্কাইভ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, ডাইভার্সিটি ফর পিস এবং ইউএনডিপি বাংলাদেশ যৌথভাবে এ আয়োজন করেছে।

এই চলচ্চিত্র উৎসবে তরুণ নির্মাতাদের ৬৬টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শনের পাশাপাশি শান্তি প্রতিষ্ঠায় শিল্প, গণমাধ্যম, চলচ্চিত্রের ভূমিকা বিষয়ে একাধিক কর্মশালা ও সেমিনার অনুষ্ঠিত হবে।

তরুণ চলচ্চিত্র নির্মাতাদের উৎসাহিত করতে উৎসবের দ্বিতীয় দিনে সাতটি বিভাগে পুরস্কার প্রদান করা হবে। সবার জন্য উন্মুক্ত এই আয়োজন চলবে সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত।