শিক্ষা

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা আবারও পেছাল

  সবুজ আলো ডেস্ক ২১ নভেম্বর ২০২৩ , ৯:১৮:৫৫

দ্বিতীয়বারের মতো পেছালো সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম ধাপে রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা। প্রথম পর্বের এ পরীক্ষা অনুষ্ঠিত হবে ৮ ডিসেম্বর। আজ মঙ্গলবার (২১ নভেম্বর) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন এ তথ্য জানান।

মাহবুবুর রহমান জানান, এদিন (মঙ্গলবার) সকালে সচিবালয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে আন্তঃমন্ত্রণালয় সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় প্রথম পর্বের নিয়োগ পরীক্ষার সময়সূচি নির্ধারণ করা হয়েছে। এতে সভাপতিত্ব করেন সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। সভায় জানানো হয়, আগামী ৮ ডিসেম্বর প্রথম পর্বের রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের ১৮টি জেলার ৫৩৫টি কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১ ঘণ্টাব্যাপী এই লিখিত পরীক্ষা শুরু হবে সকাল ১০টায়।

এই পর্বে পরীক্ষার্থী সংখ্যা ৩ লাখ ৬০ হাজার ৬৯৭ জন। সভায় আরো উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াতসহ বিভিন্ন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এর আগে ৩২ হাজার ৫৭৭টি শূণ্যপদে সহকারী শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। তিন ধাপে অনুষ্ঠিতব্য এই নিয়োগ পরীক্ষার দ্বিতীয় পর্বে ময়মনসিংহ, খুলনা ও রাজশাহী এবং তৃতীয় পর্বের পরীক্ষা ঢাকা ও চট্টগ্রাম বিভাগে অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, আগামী ২৪ নভেম্বর এই নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে চলতি মাসের শুরুর দিকে মন্ত্রণালয় থেকে জানানো হয়, ২৪ নভেম্বরের পরিবর্তে আগামী ১ ডিসেম্বর এই নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে। আজ আন্তঃমন্ত্রণালয় সভায় সেটি আবারও পেছানোর সিদ্ধান্ত হয়।