আইন-বিচার

বড়াইগ্রামে স্কুলছাত্রী ধর্ষণ মামলায় ৫ জনের ১০ বছরের কারাদন্ড

  নিউজ ডেস্ক ২৫ জানুয়ারি ২০২৪ , ৯:২৫:২৬

প্রতীকী ছবি

১১ বছর আগে নাটোরের বড়াইগ্রামে ১০ম শ্রেণীর এক শিক্ষার্থীকে ধর্ষণের দায়ে ৫ যুবককে ১০ বছরের কারাদন্ড দিয়েছে আদালত।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) দুপুরে নাটোরের শিশু আদালতের বিচারক মুহাম্মদ আব্দুর রহীম এ রায় ঘোষণা করেন বলে আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. আনিসুর রহমান জানান।

দণ্ডিতরা হলেন-বড়াইগ্রামের চান্দাই এলাকার মাহাবুলের ছেলে মো. মুসাব্বির রহমান ওরফে পল্লব (৩১), একই এলাকার মো. আলাউদ্দিনের ছেলে মো. নুরসালন ওরফে শোভন (২৯), রাজেন্দ্রপুর এলাকার মো. মিজাউলের ছেলে মো. টুটুল (৩১), একই এলাকার মো. আ. রহিমের ছেলে সাইদুর রহমান (৩০) ও ওই এলাকার মো. ওম্বর আলীর ছেলে রফিকুল ইসলাম ওরফে রকিব (৩০)।

মামলার বরাতে আনিসুর রহমান জানান, আসামিরা প্রায়ই রাস্তাঘাটে ওই ছাত্রীকে বিরক্ত করত। এর জেরে ২০১৩ সালের ২০ ফেব্রুয়ারি রাতে মেয়েটিকে অস্ত্রের মুখে বাড়ি থেকে অপহরণের পর পাশের একটি গম ক্ষেতে নিয়ে দলবেঁধে ধর্ষণ করে তারা।

গভীররাতে ঘুম ভেঙে মেয়েটিকে ঘরে না পেয়ে খোঁজাখুঁজি শুরু করেন তার বাবা। এক পর্যায়ে মেয়েকে গম ক্ষেতে জামা-কাপড় ছেঁড়া অবস্থায় পড়ে থাকতে দেখেন। পরদিন তিনি বাদি হয়ে বড়াইগ্রাম থানা মামলা দায়ের করেন।

তদন্ত শেষে ওই বছরের ৫ মে বড়াইগ্রাম থানার এসআই মো. নূর আলম ৫ জনের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দিলে এ মামলার বিচারকাজ শুরু হয়।