খেলাধুলা

লরিয়াস বর্ষসেরা ক্রীড়াবিদ লিওনেল মেসি

  অনলাইন ডেস্ক ৯ মে ২০২৩ , ১০:২০:১২

লরিয়াস বর্ষসেরা ক্রীড়াবিদের পুরস্কার জিতেছেন লিওনেল মেসি। বর্ষসেরা দল বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা। ২০২০ সালের পর ক্যারিয়ারে দ্বিতীয়বারের মত এই পুরস্কার জিতলেন মেসি।

ফ্রান্সের প্যারিসে সোমবার (৮ মে) পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

প্রাচুর্যময় ফুটবল ক্যারিয়ারের একমাত্র অধরা ছিল বিশ্বকাপ ট্রফি। গত বছর ডিসেম্বরে সেই অপ্রাপ্তিও ঘোচান মেসি। কাতারের ফাইনালে পেনাল্টিতে ফ্রান্সকে হারিয়ে তৃতীয়বার বিশ্ব চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা।

সোমবার পিএসজি দুই সপ্তাহের নিষেধাজ্ঞা তুলে নেওয়ার ঘণ্টাখানেক পর প্যারিসে এক জমকালো আয়োজনে পুরস্কার হাতে নেন মেসি। বর্ষসেরা দল হয়েছে আর্জেন্টিনা, তাদের পক্ষেও পুরস্কার গ্রহণ করেন তিনি।

পুরস্কার হাতে নিয়ে হলেন আবেগ আপ্লুত হন মেসি। তিনি বলেন, এটা বিশেষ এক সম্মান। বিশেষ করে এই বছর লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টস অ্যাওয়ার্ড প্যারিসে হওয়ায়। যারা এখানে আসার পর আমাকে আর আমার পরিবারকে সাদরে গ্রহণ করেছে। আমি সব সতীর্থকে ধন্যবাদ জানাতে চাই। শুধু জাতীয় দলের নয়, পিএসজির সতীর্থদেরও। এর কিছুই আমি একা অর্জন করতে পারতাম না। এদের সঙ্গে সব কিছু ভাগ করে নিতে পেরে আমি কৃতজ্ঞ।

গত ৩ মে ক্লাবের অনুমতি না নিয়ে সৌদি সফরে যান মেসি। পিএসজি তাকে দুই সপ্তাহের জন্য নিষিদ্ধ করে ক্লাবের সার্বিক কার্যক্রম থেকে। পরে শুক্রবার ক্লাব ও সতীর্থদের কাছে ক্ষমা চান। পিএসজি এর দুই দিন পর তার নিষেধাজ্ঞা তুলে নিলে সোমবার অনুশীলনে ফেরেন মেসি।বিশ্ব অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপসে ১০০ মিটারে স্বর্ণপদক জয়ী শেলি অ্যান ফ্রেজার-প্রাইস হয়েছেন বর্ষসেরা নারী ক্রীড়াবিদ। মাঠেই হৃদরোগে আক্রান্ত হওয়ার পর আবারও ফুটবলে ফেরায় ম্যানইউ ও ডেনমার্কের ফুটবলার ক্রিস্টিয়ান এরিকসেন পেয়েছেন বিশেষ কামব্যাক অ্যাওয়ার্ড।