পাবনা

সাঁথিয়ায় ধান কাটা নিয়ে সংঘর্ষ, নিহত-১

  অনলাইন ডেস্ক ১৮ মে ২০২৩ , ৫:৩৪:৫৩

পাবনার সাঁথিয়াতে ধান কাটা নিয়ে সংঘর্ষে ১ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও ১৫ জন। নিহত কৃষক আব্দুল আউয়াল (৪৮) সেলন্দা গ্রামের খোরশেদ শেখের ছেলে। আহতদের পাবনা ও সাঁথিয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (১৮ মে) দুপুর ১২টায় উপজেলার নাগডেমরা ইউনিয়নের সেলন্দা গ্রামে এ ঘটনা ঘটে।

নাগডেমরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাফিজুর রহমান গণমাধ্যমে জানান, সেলন্দা গ্রামের বাধার বিলের জমি নিয়ে আমজাদ আলী গংদের সাথে মুজিবর রহমান গংদের দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। এর মাঝেই জমিতে চলতি মৌসুমে ধান রোপন করেন মুজিবর রহমান গং।

আজ বৃহস্পতিবার সকালে ওই জমিতে ধান কাটতে যান আমজাদ আলী ও তার লোকজন। এতে বাধা দেন মুজিবর রহমান ও তার লোকজন। এ সময় কথা কাটাকাটির এক পর্যায় দুই পক্ষ দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে টেঁটার আঘাতে মুজিবরের পক্ষের আব্দুল আওয়াল ঘটনাস্থলেই মারা যান। এছাড়া উভয় পক্ষের কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন।

আহতদের মধ্যে মুজিবর রহমান, মিঠু হোসেন, মিরাজুল ইসলাম, সিরাজুল ইসলাম, হাসিদুল ইসলাম, হিটু প্রামানিক, লাল চাঁদ, মনিরুল ইসলাম, আশিক হোসেন, হাসিনা খাতুন, জুলহাস প্রামানিক, লিটন হোসেন ও বাবলু হোসেনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সাঁথিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) রফিকুল ইসলাম জানান, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিবেশ শান্ত রয়েছে।